নকলায় কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রম শুরু

টিকা কেন্দ্র ও বুথগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলায় ৭ আগস্ট সকাল ৯টা থেকে কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। উপজেলায় প্রথম দফায় আজ থেকে ১২ আগস্টের মধ্যে ৩ দিনে নকলা উপজেলায় সর্বনিম্ন ২৫ বছর বয়সী বা তদুর্ধ্বদের ১৬ হাজার ২০০ মানুষকে গণটিকা দেওয়া হবে।

নকলা উপজেলার মোট ৯টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নের সাবেক ১ নম্বর ওয়ার্ডে মোট ৯টি কেন্দ্রে ২৭টি বুথে ৫৪ জন টিকাদানকর্মীর মাধ্যমে তিনদিন এই টিকাদান কার্যক্রম চলবে। প্রতিটি বুথে ২০০ জন মানুষকে ওই টিকা দেওয়া হবে। সেখানে জাতীয় পরিচয়পত্র ও মেবাইল নাম্বার নিয়ে তাৎক্ষনিক রেজিস্ট্রেশন করে টিকা দেওয়া হচ্ছে। স্থায়ী কেন্দ্র হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কর্মসূচি চলমান থাকবে। পরবর্তীতে টিকা আসলে বাকীদের টিকা প্রদান করা হবে।

টিকা কেন্দ্র ও বুথগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

সকাল থেকে ওই গণটিকা কার্যক্রমকে সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রত্যেক ইউনিয়নের টিকা কেন্দ্র ও বুথগুলো পরিদর্শন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহম্মেদ, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধ ও সাংবাদিকরা।