ইসলামপুরে জমি সংক্রান্ত বিরোধে দোকান ভাঙচুর লুটপাটের অভিযোগ

ক্ষতিগ্রস্ত দোকান। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দোকানঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার বেলগাছা ইউনিয়নের জারুলতলা বেড়েগ্রামের মোশারফ হোসেনের ছেলে বেলাল হোসেন, জারুলতলা সর্দারবাড়ী গ্রামের কাদের হাজীর ছেলে বাদশা সর্দারের নিকট জারুলতলা বাজার সংলগ্ন দুই শতাংশ জমি প্রায় তিন বছর আগে কিনে। ইতিমধ্যে ওই জায়গায় বেলাল হোসেন তেল-সারের দোকান দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে।

ক্রেতা বেলাল হোসেন জানান, বিক্রেতার ভাই রাজ্জাক সর্দার রাজা যৌথ দলিল হওয়ায় নিজ জমি দাবি করে বাধা দিয়ে আসছিল। এ ঘটনায় এলাকায় একাধিকবার সালিশ দরবার হলেও রাজ্জাক সর্দার রাজা না মেনে ২৫ জুলাই তার নেতৃত্বে সাইফুল মেম্বারসহ স্বজনদের নিয়ে দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে মালামাল লুট করে।

বিক্রেতা বাদশা সর্দার বলেন, আমার সাড়ে ৪ শতাংশ জমি দুই ভাইয়ের নামে ইজ মালিক। আমি আমার ভাগের অংশ বিক্রি করায় সেই জমি ফেরত চাইলে আমি অস্বীকার করলে আমার ভাই বিভিন্ন সময় হুমকিসহ লুটতরাজের ঘটনা ঘটিয়েছে।

ইউপি সদস্য সাইফুল ইসলাম বলেন, এই জমি নিয়ে দীর্ঘদিন থেকে ঝামেলা চলছে। একাধিক বার সালিশ দরবার হয়েছে। তবে আজ (২৫ জুলাই) আমি পরিষদে ছিলাম, তখন গন্ডগোলের খবর পেলাম।

এ ব্যাপারে ইসলামপুর থানার এসআই আবু রাইহান জানান, এ বিষয়ে এর আগে তদন্ত করা হয়েছে। তবে জমি সংক্রান্ত কাগজের ঝামেলা রয়েছে।