দেওয়ানগঞ্জে দরিদ্রদের মাঝে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্পের ছাগল বিতরণ

দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্পের আওতায় দরিদ্র ও অতিদরিদ্রদের মাঝে ছাগল বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

উৎপাদনের মাধ্যমে আয় বৃদ্ধি, পুষ্টি চাহিদা পূরণসহ পরিবারের আর্থ-সামাজিক উন্নয়নের উদ্দেশ্যে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্পের মাধ্যমে ২৭ মে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ছাগল বিতরণ করা হয়।

দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলাইমান হোসেন। এতে সভাপতিত্ব করেন চিকাজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলাইমান হোসেন।ছবি : বাংলারচিঠিডটকম

বিতরণকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন, প্রাণিসম্পদ কর্মকর্তা ইউনুছ আলী, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, এইচআর সহকারী সাব্বির হোসেন রিয়াদ, বিংগস প্রকল্পের পরিবীক্ষণ কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা সমন্বয়কারী সাহানা পারভীন প্রমুখ।

দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের বিংগস প্রকল্পের আওতায় দরিদ্র ও অতিদরিদ্রদের মাঝে ছাগল বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

উল্লেখ, ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ বাংলাদেশ ইনিসিয়েটিভ টু ইনহ্যান্স নিউট্রিশন এন্ড গভারন্যান্স (বিংগস) প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের আওতায় জামালপুর জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলা এবং শেরপুর জেলার সদর উপজেলায় মোট চার হাজার পরিবারের মাঝে আট হাজার ছাগল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ২৭ মে দেওয়ানগঞ্জ উপজেলার সদর চুকাইবাড়ি ও চিকাজানি ইউনিয়নের একশ দরিদ্র ও অতিদরিদ্র পরিবারের মাঝে দুইশ ছাগল বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলাইমান হোসেন বলেন, এলাকার উন্নয়নে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে উন্নয়ন সংঘ ব্যাপক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। তিনি প্রতিটি ইউনিয়নে এ ধরনের কার্যক্রম সম্প্রসারণ করার আহ্বান জানান।