ইসলামপুরে গরুচোর চক্রের ৬ সদস্য আটক

ইসলামপুরে পুলিশের অভিযানে আটক গরুচোর চক্রের ৬ সদস্য। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় গরু চুরি মামলার চোর চক্রের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। ২১ মে রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ইসলামপুর সার্কেলের এএসপি মো. সুমন মিয়ার নেতৃত্বে একদল পুলিশ ২১ মে রাতভর অভিযান চালিয়ে গরুচোর চক্রের ৬ সদস্যকে আটক করে। তারা হলেন- উপজেলার পাথর্শী ইউনিয়নের গামারিয়া গ্রামের সাকির শেকের ছেলে জাকিউল ইসলাম (২৫), মৃত বাচ্চু আকন্দের ছেলে আলাল আকন্দ (৫০), সুলতান মিয়ার ছেলে ফরহাদ হোসেন কালু মিয়া (২৮), মুখশিমলা পশ্চিম পাড়া গ্রামের শহিদুল ইসলাম মনি হাজীর ছেলে লিমন মিয়া (২৮), নবী মন্ডলের ছেলে আছাদুল্লাহ বিটকেল ও মূখশিমলা পাঁচপাড়া গ্রামের দুদু শেখের ছেলে আকরাম হোসেন (৩২)।

ইসলামপুর থানার এসআই হাসমত আলী জানান, উপজেলার সাপধরী ইউনিয়নের কাঁসারি ডোবা গ্রামের মৃত মুনসর সরদারের ছেলে তোতা মিয়ার বাদী হয়ে একটি গরু চুরি হয়েছে মর্মে ৪ মে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওইদিনই চিহ্নিত গরুচোর উপজেলার পলবান্ধা ভাটিপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলী মাখনের ছেলে বাছিরুল ইসলামকে তার বাড়ি থেকে গ্রেপ্তার এবং গরুটি উদ্ধার করা হয়। ওই মামলায় অভিযান চালিয়ে আরও ৬ জনকে আটক করা হয়েছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান জানান, গরুচোরদের আটক করে চুরি মামলায় তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।