এমন দৃষ্টিনন্দন স্টেডিয়াম নিউজিল্যান্ডেও নেই : ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান

জামালপুরে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামের উদ্বোধনী নামফলক উম্মোচন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামটি একটি দৃষ্টিনন্দন স্টেডিয়াম হয়েছে। এমন দৃষ্টিনন্দন স্টেডিয়াম নিউজিল্যান্ডেও নেই, বিশ্বের অনেক দেশেই নেই। বাংলাদেশের দুটি ইনডোর হ্যান্ডবল স্টেডিয়ামের মধ্যে একটি হলো মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম। খেলাধুলার উন্নয়নে এ দুটি স্টেডিয়াম হলো এই জেলাবাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। শুধু এই দুটি স্টেডিয়ামই নয়, এই এলাকার মানুষের সম্মানার্থে আরো কি কি স্থাপনা বা উন্নয়ন কাজ করা যায় সেটিও করছেন প্রধানমন্ত্রী।

প্রতিমন্ত্রী ২৮ মার্চ বিকেলে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম ও মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম (ইনডোর) এবং মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জামালপুরে দুটি স্টেডিয়াম ও মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিমন্ত্রী ২৮ মার্চ বেলা পৌনে ৩টার দিকে প্রথমে উদ্বোধন করেন নবনির্মিত দেশের দ্বিতীয় ইনডোর হ্যান্ডবল স্টেডিয়াম ‘মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম। পরে তিনি উদ্বোধন করেন নবনির্মিত ‘বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম’। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে এ দুটি স্টেডিয়াম নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় ৭০ কোটি টাকা। পরে মুজিব জন্মশত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, জামালপুরের দৃষ্টিনন্দন এই স্টেডিয়ামটি যেকোন আন্তর্জাতিক স্টেডিয়ামের চাইতেও কোন অংশে কম নয়। আপনারা টেলিভিশনে দেখছেন কয়দিন ধরে বাংলাদেশ ক্রিকেট টিম নিউজিল্যান্ডে খেলছে সেখানকার কয়েকটি স্টেডিয়ামে। তাদের স্টেডিয়ামগুলো আমাদের দেশের স্টেডিয়ামগুলোর মতো এতো সুন্দর স্টেডিয়াম নয়। এতো সুন্দর গ্যালারি, এতো সুন্দর শেড, এতো সুন্দর মাঠ কিন্তু নিউজিল্যান্ডে নেই।

জামালপুরে দুটি স্টেডিয়াম ও মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

এই দুটি নতুন স্টেডিয়াম নির্মাণসহ জামালপুরের উন্নয়নে সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপিকে নেপথ্যের কারিগর উল্লেখ করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, এই জেলার সরিষাবাড়ী, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় তিনটি মিনি স্টেডিয়াম করে দিয়েছি। ইসলামপুর ও সদর উপজেলায় আরো দুটি মিনি স্টেডিয়াম নির্মাণ করতে যাচ্ছি। এখানকার টেনিস কমপ্লেক্সের জন্য দুই কোটি ৩১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। নতুন এই স্টেডিয়ামে খুব শিগগির ডরমেটরিও নির্মাণ করে দেওয়া হবে বলেও আশ্বাস দেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

জামালপুরে দুটি স্টেডিয়াম ও মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মুজিব জন্মশতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, মো. মোজাফফর হোসেন এমপি, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব মাসুদ করিম, জেলা প্রশাসক মুর্শেদা জামান, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, শেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক জি এস এম মিজানুর রহমান ও সদস্য সচিব মির্জা জিল্লুর রহমান শিপন।

মুজিব জন্মশতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উদ্বোধনী খেলায় মেলান্দহ উপজেলা দল টাই ব্রেকারে ৫-৪ গোলে পরাজিত করেছে জামালপুর পৌরসভা দলকে। দুটি গ্রুপে এই টুর্নামেন্টে ময়মনসিংহ, টাঙ্গাইল, শেরপুর, বগুড়া, কুড়িগ্রাম ও স্বাগতিক জামালপুর জেলার ১২টি দল অংশ নিয়েছে।