জামালপুরে নাট্যনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব নাট্য দিবস পালিত

জামালপুরে নাট্যনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব নাট্য দিবসে বক্তব্য রাখেন মাদারগঞ্জ উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের অন্যতম নাট্য সংগঠন নাট্যনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব নাট্য দিবস উপলক্ষে ২৭ মার্চ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জামালপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলাল। সভায় সভাপতিত্ব করেন নাট্যনীড়ের সভাপতি জীবন কুমার সাহা। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নাট্যনীড়ের উপদেষ্টা আাসাদুল্লাহ ফারায়েজী, আবুল হাসনাত, সাযযাদ আনসারী, জাহাঙ্গীর সেলিম, নাট্যকার, নাট্য নির্দেশক শাহীন রহমান, বিভাষ বিষ্ণু চৌধুরী, সংস্কৃতি ব্যক্তি মোহাব্বত আলী ফকির, নাট্য শিল্পী বৃষ্টি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জি।

নাট্যাংশ পরিবেশন করেন নাট্যনীড়ের শিল্পীরা । ছবি : বাংলারচিঠিডটকম
সংগীত পরিবেশন করেন অজন্তা সাহা। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে নাট্যনীড়ের শিল্পীরা প্রেমপুরাণ নাটক থেকে অংশ বিশেষ পরিবেশন করেন। অজন্তা সাহা মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন।

প্রধান অতিথি ওবায়দুর রহমান বেলাল নাট্যকর্মীদের মিলন মেলার প্রশংসা করে বলেন, প্রস্তাবিত নাটকের বিদ্যালয় প্রতিষ্ঠা এবং জামালপুরে নাট্যচর্চা আরো গতিশীল করতে সকলের পাশাপাশি তিনিও একজন কর্মী হিসেবে কাজ করতে চান। তিনি মতভেদ ভুলে সকল নাট্যকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।