শেরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরের পাঁচ উপজেলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ সূর্যোদয়ের পরপরই শহরের মাধবপুর এলাকায় শহীদ দারোগ আলী পৌর পার্কের পাশে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে দিনের কর্মসূচি শুরু করেন সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার নাহিদ হাসান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার (ইন সার্ভিস ট্রেনিং সেন্টার শেরপুরের কমান্ডেন্ট) আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাহমুদুল হাসান ফেরদৌস, শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার স্নেহাশীষ কুমার দাস, ডিআইও-১ মোহাম্মদ আবুল বাশার মিয়া, সদর থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ডিবির অফিসার ইনচার্জ মনিরুল আলম ভুইয়া, অপরাধ শাখার পুলিশ পরিদর্শক মোহাম্মদ রেজাউল হক, ট্রাফিক পুলিশ পরিদর্শক (সদর) জাহাঙ্গীর আলম ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

পরে পর্যায়ক্রমে শেরপুর পৌরসভা, জেলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও নানা বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ দিন শহরের চক বাজারস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করেন দলের জেলা সভাপতি ও হুইপ আতিউর রহমান আতিক এবং সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল। এ সময় দলের বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।