জামালপুর ডিসি অফিস প্রাঙ্গণ পরিচ্ছন্নতায় বিডি ক্লিন

ডিসি অফিস প্রাঙ্গণ পরিচ্ছন্নতায় বিডি ক্লিনের সদস্যরা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব  প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন। এরই ধারাবাহিকতায় জামালপুরে মানুষকে সচেতন করার লক্ষ্যে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রতি সপ্তাহের যে কোন একটি দিনে পরিচ্ছন্নতা কার্যক্রম করে বিডি ক্লিন জামালপুর টিমের সদস্যরা।

১২ মার্চ পরিচ্ছন্ন হয় জামালপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ। বিকাল সাড়ে তিনটায় শুরু করে ২ ঘন্টার প্রচেষ্টায় প্রাঙ্গণ পরিচ্ছন্ন করা হয়।

বিডি ক্লিনের আজকের কার্যক্রমে উপস্থিত ছিলেন নির্বাহী হাকিম আরিফুর রহমান, নির্বাহী হাকিম এমাদুল হোসেন, বিডি ক্লিন জামালপুর টিমের সম্মানিত উপদেষ্টা মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সরিষাবাড়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের প্রভাষক এ কে এম আশরাফুজ্জামান স্বাধীন, বিডি ক্লিন জামালপুরের জেলা সমন্বয়ক সুলতানুল আরেফীন ইয়ালিদ, সহ-সমন্বয়ক শান্তা খাতুন, আইটি এন্ড মিডিয়া সমন্বয়ক কামারুজ্জামান কাকনসহ বিডি ক্লিনের সদস্যবৃন্দ।

অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

অতিথিবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্যে বিডি ক্লিনের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন এবং বিডি ক্লিনের প্রয়োজনে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বিডি ক্লিন জামালপুর টিমের জেলা সমন্বয়ক সুলতানুল আরেফীন বলেন, আমরা দেশকে ভালোবাসি। এই দেশ আমাদের জন্মভূমি। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া এই পবিত্র ভূমির পবিত্রতা রক্ষা করতে আজকের তরুণ প্রজন্মের উত্থান হয়েছে। আমরা যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ নোংরা করার মানসিকতার পরিবর্তন ঘটিয়ে একটি পরিচ্ছন্ন ও দূষণমুক্ত দেশ গড়তে চাই।

উল্লেখ্য, বিডি ক্লিন জামালপুর টিম প্রতি শুক্রবারেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পরিচ্ছন্নতা কার্যক্রম করে থাকে।