প্রমিস এইড ফাউন্ডেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

প্রমিস এইড ফাউন্ডেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকরা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

তরুণ প্রজন্ম যে দিবসটিকে ভালোবাসা দিবস হিসেবে উদযাপন করছে ‘প্রমিস এইড ফাউন্ডেশন’ নামের সংগঠনের একদল স্বেচ্ছাসেবক সেই ভালোবাসা দিবসকে সমাজের প্রতি ভালোবাসার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে। সংগঠনিটি ‘চলো পরিচ্ছন্ন হই মানসিকতায়, পরিবর্তন আসবে সচেতনতায়’ এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষ্যে ১৪ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত জামালপুর জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জনবহুল জনপদ নান্দিনা রেলওয়ে স্টেশনে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান বাস্তবায়ন করে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চিফ কো-অর্ডিনেটর মিনহাজুল ইসলাম ও ডেপুটি কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল মামুনের সামগ্রিক পরিকল্পনায় এবং সংগঠনটির প্রোগ্রাম কো-অর্ডিনেটর জুয়েল রানা ও আবির আহমেদের নেতৃত্বে সংগঠনের নিজস্ব স্বেচ্ছাসেবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রোগ্রামটি বাস্তবায়ন ও সফল হয়।

নান্দিনা রেলস্টেশন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। ছবি : বাংলারচিঠিডটকম
পরিষ্কার করার পর নান্দিনা রেলস্টেশন। ছবি : বাংলারচিঠিডটকম

সংগঠনটির মনিটরিং ও রিসার্চ প্রধান মো. মশিউর রহমান সামগ্রিক পরিষ্কার-পরিচ্ছন্ন প্রোগ্রামটি পর্যবেক্ষণ ও দিকনির্দেশনা প্রদান করেন।

পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি সংগঠনটি নান্দিনা রেলওয়ে স্টেশনে বেশ কয়েকটি ডাস্টবিন স্থাপন করেন এছাড়াও সচেতনামূলক ব্যানার, পোস্টার দেয়ালে ও রাস্তায় লাগিয়ে মানুষের মধ্যে সচেতনতার দৃষ্টান্ত তৈরি করেন।

সচেতনামূলক পোস্টার। ছবি : বাংলারচিঠিডটকম

অভিযান শেষে নান্দিনা রেলওয়ে স্টেশনের দিকে তাকিয়ে মনে হয়েছে এ যেন এক নতুন নান্দিনা রেলওয়ে স্টেশন।

নান্দিনা রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার মো. নাদির হোসেন প্রোগ্রামে উপস্থিত থেকে স্বেচ্ছাসেবক সকলকে ধন্যবাদসহ সংগঠনের মঙ্গল কামনা করেছেন।

প্রোগ্রাম কো-অর্ডিনেটর আবির আহমেদ ও জুয়েল রানার সংক্ষিপ্ত বক্তব্যের মধ্যে প্রমিস এইড ফাউন্ডেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত হয়।