ইসলামপুরে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে আরও ৮৮ পরিবার

গৃহহীনদের জন্য ঘরের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর থেকে
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জামালপুরের ইসলামপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাস জমিতে নির্মাণ করা হয়েছে সরকারি ঘর। প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে ঘর পাবেন উপজেলার ৮৮টি পরিবার। এতে করে মাথা গোঁজার ঠাঁই পাবেন ভূমিহীনরা।

২ জানুয়ারি সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান দুলাল ঘর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় যাদের জমিও নেই ঘরও নেই তাদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা যাদের ঘর নেই জমি নেই তাদের পুর্নবাসন করছেন। তার নেতৃত্বে সারা দেশে আমরা কাজ করে যাচ্ছি। সকলের সহযোগিতায় আমরা আমাদের দেশকে উন্নত দেশে পরিণত করতে চাই।

প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ১২টি ইউনিয়নে উপকারভোগীরা এই ঘরের সুবিধা পাবেন। ২ শতাংশ খাস জমিতে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষবিশিষ্ট আধাপাকা ঘরের সাথে বারান্দা, রান্না ঘর ও সংযুক্ত টয়লেটসহ নির্মাণ কাজ করা হচ্ছে। খুব শিঘ্রই প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে গৃহহীনদের তা বুঝিয়ে দেওয়া হবে।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম জামাল আব্দুন নাছের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম, স্বাস্থ্য কর্মকর্তা চিকিৎসক এ এম আবু তাহের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান রোকন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু উপস্থিত ছিলেন।