জামালপুরে করোনা-ডেঙ্গু প্রতিরোধে বিএনসিসি ব্যাটালিয়নের র‌্যালি, মাস্ক বিতরণ

একজন নারীকে মাস্ক পরিয়ে দেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে করোনাভাইরাস ও ডেঙ্গুরোগ সচেতনামূলক প্রচারপত্র বিলি, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, স্বেচ্ছায় রক্তদান ও র‌্যালি কর্মসূচি পালন করেছে রমনা রেজিমেন্টের ৫ বিএনসিসি ব্যাটালিয়ন। ২৪ ডিসেম্বর বেলা ১১টায় জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিজয়ের মাসে স্বেচ্ছাসেবা কার্যক্রমের অংশ হিসেবে ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ময়মনসিংহ, শেরপুর ও জামালপুর জেলায় রমনা রেজিমেন্টের ৫ বিএনসিসি ব্যাটালিয়ন করোনা মহামারী ও ডেঙ্গুরোগ প্রতিরোধে বিভিন্ন সচেতনামূলক কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ২৪ ডিসেম্বর সকালে সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, ৫ বিএনসিসি ব্যাটালিয়নের অ্যাডজুটেন্ট মেজর এস এম বদরুল হাসান শামীম ও ৫ বিএনসিসি ব্যাটালিয়নের সি কম্পানি কমান্ডার সেকেন্ড লেফটেন্যান্ট মো. আব্দুল হাই আলহাদী প্রমুখ।

করোনা ও ডেঙ্গু সচেতনতায় ৫ বিএনসিসি ব্যাটালিয়ন জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাস থেকে র‌্যালি বের করে। ছবি : বাংলারচিঠিডটকম

উদ্বোধনী আলোচনা সভা শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন, করোনা ও ডেঙ্গুরোগ প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক প্রচারপত্র বিলি, বিনামূল্যে মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিরতণ করা হয়। পরে অনুষ্ঠানস্থল থেকে একটি র‌্যালি বের হয়। এ সময় র‌্যালিতে করোনাভাইরাস ও ডেঙ্গুরোগ প্রতিরোধে করণীয় বিভিন্ন স্বাস্থ্য সচেতনতামূলক লেখাসম্বলিত প্লে-কার্ড প্রদর্শন করেন ক্যাডেটরা। র‌্যালিটি শহরের বকুলতলা মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি ও অন্যান্য কর্মসূচিতে রমনা রেজিমেন্টের ৫ বিএনসিসি ব্যাটালিয়নের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ জন ক্যাডেট, বিএনসিসিও, পিইও এবং টিইওবৃন্দ অংশ নেন।