উদয়ন ক্লাব নাইট ক্রিকেটে জয়ী হয়েছে বামুনপাড়া উইনার্স, সোলজার্স ও নয়াপাড়া

পূর্ব বামুনপাড়া উইনার্স বনাম কাছারিপাড়া ইত্যাদি জুনিয়র ক্লাবের ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

মেহেদী হাসান নাইম, ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বামুনপাড়ায় সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্টে ২৩ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত হয়েছে তিনটি ম্যাচ। ম্যাচ তিনটিতে বিজয়ী হয়েছে পূর্ব বামুনপাড়া উইনার্স, ক্রিকেট সোলজার্স ও নয়াপাড়া একাদশ। ম্যাচ অনুষ্ঠিত হয় বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

এদিন রাত সাড়ে ৬টায় টুর্নামেন্টের প্রথম ম্যাচে অংশ নেয় পূর্ব বামুনপাড়া উইনার্স ও কাছারিপাড়া ইত্যাদি জুনিয়র ক্লাব। কাছারিপাড়া ইত্যাদি জুনিয়র ক্লাবের অধিনায়ক সজিব টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। তারা ৬ ওভারে ছয় উইকেট হারিয়ে ৬২ রান করে। অধিনায়ক সজিব সর্বোচ্চ ২৪ রান করেন। জবাবে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সবুজ আহমদের বামুনপাড়া উইনার্স ৫ ওভার ২ বল খেলে এক উইকেট হারিয়ে ৬৬ করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন অনিক। দলের পক্ষে ২ ওভার বল করে ০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সবুজ আহমদ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন আবির হোসেন ও মোস্তাফিজুর রহমান মোস্তাক।

ক্রিকেট সোলজার্স বনাম বামুনপাড়া সিক্সেসাইট সুপার স্টারের ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

রাত ৮টায় টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে অংশ নেয় অধিনায়ক সায়নের ক্রিকেট সোলজার্স ও অধিনায়ক আব্দুর রসিদের বামুনপাড়া সিক্সেসাইট সুপার স্টার। ক্রিকেট সোলজার্সের অধিনায়ক সায়ন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে ক্রিকেট সোলজার্স ৬ ওভারে দুই উইকেট হারিয়ে ৭৫ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন শিমুল। জবাবে বামুনপাড়া সিক্সেসাইট সুপার স্টার ৪ ওভার ১ বলে মাত্র ১২ রানে সকল উইকেট হারিয়ে ম্যাচ হেরে যায়। ৬৩ রানের বড় জয় পায় সায়নের ক্রিকেট সোলজার্স । ম্যাচসেরা হন বিজয়ীদলের শিমুল। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন নিখিল শেখ ও জুলকার নাইন রিমন।

নয়াপাড়া একাদশ বনাম শেখ কামাল ক্রীড়া সংঘের ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

রাত পৌনে ৯টায় টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে অংশ নেয় নয়াপাড়া একাদশ ও শেখ কামাল ক্রীড়া সংঘ। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক অনিকের দল শেখ কামাল ক্রীড়া সংঘ। ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রাব্বির নয়াপাড়া একাদশ ৬ ওভারে তিন উইকেট হারিয়ে ১১৪ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন হাসান। জবাবে অনিকের শেখ কামাল ক্রীড়া সংঘ নির্ধারিত ৬ ওভারে চার উইকেট হারিয়ে ৫৮ রান করতে সক্ষম হয়। এতে নয়াপাড়া একাদশ ৫৬ রানে বড় জয় পায়। ম্যাচসেরা হয়েছেন বিজয়ীদলের হাসান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন রেজাউল করিম রিমন ও মেহেদী হাসান নাঈম।

প্রসঙ্গত, স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ১১ ডিসেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হয়েছে। টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল বাংলারচিঠিডটকম ও দৈনিক পল্লীর আলো। প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে রাতে। প্রতি টিমে সাতজন করে ক্রিকেটার এবং ৬ ওভারের ম্যাচে জামালপুরের ২০টি টিম এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে।