জামালপুরে পরিবার পরিকল্পনার সেবা সপ্তাহের উদ্বোধন

জামালপুরে পরিবার পরিকল্পনার সেবা প্রদান সপ্তাহ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরে ৬ ডিসেম্বর থেকে শুরু হয়েছে পরিবার পরিকল্পনা সেবা প্রদান সপ্তাহ। জামালপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক চিকিৎসক সাজদা-ই জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, জেলা পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক হুমায়ুন কবীর তালুকদার, জামালপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক ছোহরাব হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক গর্ভবতী মাসহ কেন্দ্রে আসা সেবা গ্রহণকারীদের সাথে কথা বলেন। মা ও শিশু কল্যাণ কেন্দ্রের বিভিন্ন সেবাসমূহ সম্পর্কে অবহিত হয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রতি বছর সেবা সপ্তাহ ৬ দিন হলেও কোভিড-১৯ এর কারণে চলতি বছর ৩ দিন সেবা প্রদান সপ্তাহ চলবে। এসময় বিনামূল্যে প্রসব সেবা, জন্ম নিয়ন্ত্রণ সামগ্রীসহ বিভিন্ন সেবা প্রদান করা হবে।

sarkar furniture Ad
Green House Ad