জামালপুর সদর উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা ও হাইজিন কিট বিতরণ

নারীদের মাঝে হাইজিন কীট বিতরণ করেন ইউএনও ফরিদা ইয়াছমিন। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

কোভিড-১৯ এর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ২৫ নভেম্বর জামালপুর সদর উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন।

ব্র্যাকের সহায়তায় দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা এই সভা আয়োজনে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করে। সাংবাদিক ও মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার লিটা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুননাহার, জাতীয় মহিলা সংস্থা জামালপুর জেলা শাখার চেয়ারম্যান রাশিদা ফারুকী, জেলা ব্র্যাক সমন্বয়কারী মনির হোসেন খান প্রমুখ।

সভায় ধারণাপত্র উপস্থাপন করেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের বরিশাল বিভাগীয় ব্যবস্থাপক সেলিম মোল্লা।

সভা সূত্রে জানা যায়, নারী ও শিশুর প্রতি নির্যাতন ও যৌন হয়রানী প্রতিরোধ, নারীর যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে মতামত ও সিদ্ধান্ত গ্রহণ বিষয়ে কিশোর ও পুরুষদের উদ্বুদ্ধ করা এবং বাল্যবিয়ে রোধে কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে এবং চলমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সাংবাদিকদের ভূমিকা রাখার উদ্দেশ্যে কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করা হয়।

সভায় নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন ধরন ও কৌশলের ওপর বিভিন্ন ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। উপস্থিত অংশগ্রহণকারীরা যৌন নির্যাতনসহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন।

সভায় কমিটির সদস্যসহ ২০ জন প্রতিনিধি অংশ নেন।

মতবিনিময় সভার আগে ২০০ জন মহিলার মাঝে কোভিড সুরক্ষা সামগ্রীসহ হাইজিন কীট বিতরণ করা হয়। যার মধ্যে ছিল মাস্ক, সাবান, স্যানিটারি প্যাড, নারিকেল তেল, নেইল কাটার, চিরুনী ইত্যাদি।

Views 58 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad