সরিষাবাড়ীতে বিতর্কিত ব্যক্তিকে বিদ্যালয় কমিটির সভাপতি মনোনীত করায় বিক্ষোভ

সরিষাবাড়ীর চাপারকোনা উচ্চ বিদ্যালয়ে যোগ্য সভাপতি মনোনয়নের দাবিতে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয় এডহক কমিটিতে সমাজের বিতর্কিত ব্যক্তিকে সভাপতি হিসেবে মনোনীত করার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে। ১৬ নভেম্বর সকাল ১১টার দিকে বিদ্যালয় মাঠে এলাকাবাসী ও শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পরিচালনায় সুনামের সাথে শিক্ষা কার্যক্রম চলছিলো। আগামী ২৮ নভেম্বর বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হবে। কর্তৃপক্ষ বিদ্যালয়ে নিয়মিত কমিটির প্রক্রিয়া না করে এডহক কমিটির প্রক্রিয়া করে। এডহক কমিটির সভাপতি হিসেবে সমাজে বিতর্কিত স্থানীয় রায়দেরপাড়া গ্রামের জাকির হোসেন তোতাকে মনোনীত করা হয়। এতে এলাকায় তীব্র সমালোচনা ও নিন্দার ঝড় বইছে।

কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত প্রত্যাহার করে যোগ্য ব্যক্তিকে সভাপতি মনোনীত করার দাবিতে ১৬ নভেম্বর সকালে বিদ্যালয় মাঠে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়। এতে বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশ নেয়। পরে বিদ্যালয়ের সামনে ধনবাড়ী-ডোয়াইল-সরিষাবাড়ী সড়কে বিক্ষোভ করা হয়।

এ সময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক জালাল মিয়া, যুবলীগ নেতা আব্দুল্লাহ্ আল মামুন প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad