জামালপুরে স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত

শোভাযাত্রা বের করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

‘আমার রক্ত শত ধমণীতে আনবে নতুন প্রাণ, অন্ধ আঁখিতে রশ্মি জ্বালাতে করবো দৃষ্টিদান’ এই স্লোগানকে সামনে রেখে জামালপুরে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত হয়েছে। ২ নভেম্বর সকালে দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে সিভিল সার্জন কার্যালয়।

দিবসটি উপলক্ষে সকালে ২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক কে এম শফিকুজ্জামান, জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক মাহফুজুর রহমান সোহান, চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক স্বাগত সাহা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক লুৎফর রহমান, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আনিসুর রহমান, রক্তের বন্ধন জামালপুরের সভাপতি আসমাউল আসিফ, রেড ক্রিসেন্টের সাংগঠনিক বিভাগীয় প্রধান ইমাম হাসান ইমু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আমাদের দেশে রক্তদানের উপযোগী মানুষের সংখ্যা অনেক, তারপরেও অনেক মানুষ রক্তের অভাবে মারা যায় শুধুমাত্র রক্তদানে সচেতনতার অভাবে। সেইসাথে অন্ধদের চোখে আলো জ্বালাতে মরণোত্তর চক্ষুদানে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

sarkar furniture Ad
Green House Ad