নকলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাংচুরের অভিযোগ

জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর করে প্রতিপক্ষরা। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘর ভাংচুরের অভিযোগ উঠেছে। ৩ আগস্ট ভোর ৫টার দিকে উপজেলার জালালপুর এলাকায় এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় হাসি বেগম (৪৫) নামের একজন বাদী হয়ে ৬ জনকে আসামি করে নকলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আসামীরা হলেন- জালালপুর এলাকার মৃত. মেহের আলীর ছেলে ময়দান আলী (৫৫), শাহিন মিয়া (৩৫), হিরা মিয়া (৩৮), শাহিন মিয়ার ছেলে শ্রাবণ মিয়া (২৮), ময়দান আলীর ছেলে বিলাশ মিয়া (২৭), বিদ্যুৎ মিয়া (১৮) ও মৃত. কিতাব আলীর স্ত্রী ফারিদা বেগম (৫০)।

জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর করে প্রতিপক্ষরা। ছবি : বাংলারচিঠিডটকম

স্থানীয় সূত্রে ও অভিযোগকারী জালালপুর এলাকার মৃত. দুদু মিয়ার স্ত্রী হাসি বেগমের কাছ থেকে জানা যায়, উল্লেখিত আসামিদের সাথে বসতভিটা জমিজমা ও পারিবারিক বিষয়াদী নিয়ে দীর্ঘদিন যাবৎ শত্রুতা চলে আসছিল। সেই জেরে তার পরিবারের রুমা খাতুন (২৩), সুজন মিয়া (১৫), হাসু মিয়া (২৭), ময়না মিয়া (২৬), শিমা আক্তার (২০), সজিব মিয়া (২০), মাজেদা খাতুনদের (২৪) মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। এর মধ্যে রুমা আক্তারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে নকলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারপিটের পরে বসত ঘরের দরজা, জানালাসহ আনুষাঙ্গিক জিনিসপত্রাদী ভাংচুর করে।

নকলা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সবুর বলেন, এ সংক্রান্তে আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে ময়দান আলীর সাথে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।