ইসলামপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসেন লায়ন, ইসলামপুর থেকে
বাংলারিচিঠিডটকম

‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ স্লোগানকে সামনে রেখে পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে ইসলামপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। জামালপুর জেলা পুলিশ সুপার দেলোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর নির্দেশনায় উপজেলার গাইবান্ধা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া। তিনি বলেন, পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে উপজেলার প্রত্যেক ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হচ্ছে। প্রত্যেক ইউনিয়ন পরিষদ বা সুবিধাজনক স্থানে বিট পুলিশিং কার্যালয় করা হবে। এতে বিভিন্ন অপরাধ ও অভিযোগের তথ্য প্রদান বা আইনি সহযোগিতা পাওয়া যাবে। অপরাধ দমনে পুলিশকে সহায়তা করে অপরাধমুক্ত শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলের সহযোগিতা কামনা করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক সর্দারের সভাপতিত্বে এতে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও গাইবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান আনছারী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন, তদন্ত কর্মকর্তা আনছার উদ্দিন, এসআই হান্নান মিয়া বক্তব্য রাখেন।

এতে ইউপি সদস্য, শিক্ষক, এলাকার সুধীজনরা উপস্থিত ছিলেন।