নকলায় কৃষকরা পেলেন সবজি বাগান পরিচর্যার টাকা

কৃষকদের মাঝে সবজি বীজ ও পরিচর্যার টাকা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজির বীজ এবং সার, বেড়া ও পরিচর্যাবাবদ ৩২ জন কৃষকের মাঝে অর্থ সহায়তার চেক বিতরণ করা হয়েছে। ২১ জুন সকালে কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে জনপ্রতি এক হাজার ৯৩৫ টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকসানা নাসরিন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমান, মো. আশরাফুল আলমসহ কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জমির সর্বোত্তম ব্যবহারের লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। সবজি ও পুষ্টি বাগান করার জন্য কৃষকদের বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে। তাছাড়া সার, বেড়া দেওয়া ও পরিচর্যা বাবদ জনপ্রতি এক হাজার ৯৩৫ টাকার চেক দেওয়া হয়েছে। মূল উদ্দেশ্য পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ তথা বছরব্যাপী নিরাপদ সবজি উৎপাদন। প্রতি ইউনিয়নের ৩২ জন কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এই চেক বিতরণ করা হবে।