সরিষাবাড়ীতে মৃত্যুর তিনদিন পর এলো করোনা পজেটিভ

সরিষাবাড়ী উপজেলা হাসপাতাল

সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সুরুজ আলী (৬০) নামে এক মাছ ব্যবসায়ীর মৃত্যুর তিনদিন পর এলো করোনা পজেটিভ। ১৮ জুন রাতে সাভারের এনায়েতপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, সরিষাবাড়ী উপজেলা হাসপাতাল থেকে গত ১৫ ও ১৬ জুন ১৭ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। ২০ জুন রাতে আসা প্রতিবেদনে দুই জনের দেহে করোনাভাইরাস উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুরুজ আলী নামে এক ব্যক্তি করোনা পজেটিভ প্রতিবেদন আসার আগেই ১৮ জুন রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

মৃত্যুবরণকারী সুরুজ আলী সরিষাবাড়ী পৌরসভার শিমলাপল্লী (তাড়িয়াপাড়া) রেলকলোনীর বাসিন্দা ও উপজেলার মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া (পূর্বপাড়া) গ্রামের মৃত মোর্শেদ আলীর ছেলে। ১৫ জুন তার নমুনা সংগ্রহ করেছিল। প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে পরিবারের লোকজন গোপনে স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে লাশ দাফন করে। এনিয়ে ওই এলাকায় মানুষের মাঝে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বিরাজ করছে।

আরও জানা যায়, উপজেলায় এই প্রথম একজনের করোনাভাইরাসে মৃত্যু হলো। এবং উপজেলায় সর্বমোট ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক গাজি রফিকুল হক এ প্রতিবেদককে জানান , সুরুজ আলী বিভিন্ন শারীরিক সমস্যা নিয়ে ১৫ জুন উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। এসময় তার করোনার নমুনা সংগ্রহ করা হয়। পরে তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে সাভারের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ২০ জুন রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে তার দেহে করোনা পজেটিভ পাওয়া যায়। পরে জানা যায় যে, তিনি ১৮ জুন রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করা হচ্ছে পাওয়া যাচ্ছে না। যোগাযোগ করতে পারলে পরিবারের লোকজনের নমুনা সংগ্রহ করার পদক্ষেপ নেওয়া হবে। পরিবারকে না পেলে প্রশাসনকে জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, আক্রান্ত দুইজনের মধ্যে একজন গাজীপুর তথ্য কর্মকর্তা ( ৫০) তার বাড়ি উপজেলার ভাটারা ইউনিয়নের ভাটারা গ্রামে। অন্যজন পৌর এলাকার সাতপোয়া গ্রামের এক মহিলা তার বয়স (৩৬)। মহিলা এনিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন।