সরিষাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে মৃত নারীর নমুনা সংগ্রহ

সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা ফেরত জাহানারা বেগম (৪৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ৫ জুন রাতে উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরবালিয়া গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। এতে গ্রামবাসীর মধ্যে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা বিরাজ করছে। উপজেলার করোনায় মৃতদের জন্য গঠিত দাফন কমিটির সদস্যরা স্বাস্থ্যবিধি মেনে ৬ জুন দুপুরে মৃত নারীর মহদেহ দাফন সম্পন্ন করেন।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরবালিয়া গ্রামের হায়দর আলীর স্ত্রী জাহানারা বেগম। স্বামী সন্তান নিয়ে ঢাকায় বসবাস করতেন। ১৪ দিন ধরে জ্বর, ঠান্ডা, কাশি, গলা ব্যথায় ভুগছিলেন ওই নারী। অবস্থা গুরুতর দেখা দিলে ৩ জুন স্বামী সন্তান নিয়ে বাড়িতে চলে আসেন। ৫ জুন রাতে করোনা উপসর্গ নিয়ে তার মৃত্যু হলে গ্রামবাসীর মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা বিরাজ করে। এদিকে মৃত্যুর সংবাদ শুনে উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক সাহেদুর রহমানের নেতৃত্বে স্বাস্থ্যকর্মীরা ওই মৃত নারীর করোনা উপসর্গ নমুনা সংগ্রহ করে নিয়ে পরীক্ষার জন্য পাঠায়।

ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান নাছিন উদ্দিন রতন জানান, ওই নারী তার স্বামী সন্তান নিয়ে দীর্ঘদিন যাবৎ ঢাকায় থাকেন। স্বামী ঢাকাতে চা বিক্রেতার কাজ এবং ওই নারী টেইলারিংয়ের কাজ করতেন। অসুস্থতা দেখে দিলে ৩ জুন বাড়িতে আসলে ৫ জুন রাতে তিনি মারা যান। মৃত ওই নারীর বাড়ি লকডাউন করা হয়েছে।

উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সাহেদুর রহমান জানান, মৃত ওই নারীর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। বাড়ি ও আশপাশের লোকদের করোনা পরীক্ষার জন্য উপজেলা হাসপাতালে গিয়ে করোনার নমুনা দেওয়ার জন্য বলা হয়েছে।