জামালপুরে নতুন সাতজনসহ করোনায় আক্রান্ত ১৫৩

 

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

গত ২৪ ঘন্টায় জামালপুর জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও সাতজন। তাদের মধ্যে ঢাকা ও গাজীপুর থেকে করোনার উপসর্গ নিয়ে আসা পাঁচজন রয়েছেন। জামালপুরের পিসিআর ল্যাব থেকে ১৯ মে রাতে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৫৩ জন। জেলার সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ১৯ মে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্ত করতে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯১ জনের। তাদের মধ্যে সাতজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। নতুন আক্রান্ত এই সাতজনের মধ্যে মেলান্দহ উপজেলায় তিনজন, বকশীগঞ্জে তিনজন এবং ইসলামপুর উপজেলায় রয়েছেন একজন।

মেলান্দহ উপজেলায় আক্রান্ত তিনজনের মধ্যে গাজীপুর থেকে আসা একই টেক্সস্টাইল মিলের দুই শ্রমিকের বাড়ি উপজেলার দুরমুঠ ইউনিয়নের খুতিয়াকান্দা গ্রামে। তাদের বয়স ২৫ থেকে ৩৬ বছরের মধ্যে। অন্যজন হলেন ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের ৫৫ বছর বয়সের এক ব্যক্তি। তিনি করোনার গুরুতর উপসর্গ নিয়ে কয়েকদিন আগে ঢাকা থেকে বাড়িতে আসেন।

বকশীগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত তিনজনের মধ্যে বগারচর ইউনিয়নের সারমারা গ্রামের স্থানীয় এক নারী (৪৮) ও তার স্বামী (৫৬) এবং ঢাকা থেকে আসা পোশাক কারখানার একজন শ্রমিকের বয়স ৫০ বছর। তার বাড়ি উপজেলার নিলাক্ষিয়া ইউনিয়নে। এছাড়া ইসলামপুর উপজেলায় করোনায় আক্রান্ত ব্যক্তির বয়স ৩০ বছর। তার বাড়ি ইসলামপুর পৌরসভার দরিয়াবাদ গ্রামে। ঢাকায় একটি ওয়েল্ডিং কারখানার শ্রমিক এই ব্যক্তি কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে বাড়িতে আসেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, জেলায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হওয়া সাতজনের মধ্যে মেলান্দহের তিনজনকে রাতেই জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। এছাড়া বকশীগঞ্জের তিনজন ও ইসলামপুরের একজনকে আইসোলেশনে রাখার বিষয়ে ২০ মে সকালে সিদ্ধান্ত নেয়া হবে। করোনায় আক্রান্ত সাতজনের প্রত্যেকের বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হবে বলে জানান তিনি।