ইসলামপুর বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রশাসনের সাথে ব্যবসায়ীদের মতবিনিময়

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বণিক সমিতির ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর ইসলামপুর উপজেলায় ঈদকে সামনে রেখে করোনাভাইরাস সুরক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দোকান কিংবা প্রতিষ্ঠান পরিচালনা করতে ব্যবসায়ীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ১৪ মে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বণিক সমিতির ব্যবসায়ীদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সরকারি নির্দেশনা মেনেই সীমিত আকারে দোকানপাট খোলা রাখায় পৌরসভা কর্তৃক বাজারের দুপাশে প্রবেশ পথে জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থা করা হবে। যাতে ক্রেতারা জীবাণুমুক্ত হয়ে প্রবেশ করতে পারেন। প্রতিটি দোকানের সামনে হ্যান্ড ওয়াশ ও জীবাণুনাশক ছিটানো বাধ্যতামূলক থাকার সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমরা এই মুহূর্তে সবচেয়ে বেশি স্বাস্থ্যঝুঁকিতে রয়েছি। তাই কোনোভাবেই বেখেয়াল হলে চলবে না। আজকের পর যদি কেউ সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে না পারেন, সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন, বণিক সমিতির সভাপতি আওয়াল খান লোহানী, সম্পাদক বাবলু মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।