ইসলামপুরের কৃষকরা পেল ধানকাটার কম্বাইন হারভেস্টার

কৃষকদের মাঝে ধানকাটার কম্বাইন হারভেস্টার যন্ত্রের চাবি তুলে দেন সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা প্রদান কার্যক্রমের আওতায় পাঁচটি ধানকাটার কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। ২৯ এপ্রিল সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল ইসলামপুর উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে থেকে এ যন্ত্রগুলো বিতরণ করেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ইসলামপুর উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় আয়োজিত ধানকাটার কম্বাইন হারভেস্টার বিতরণের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রাজ্জাক লাল মিয়া, দপ্তর সম্পাদক সালাউদ্দিন শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তরা জানান, সরকারের ভর্তুকি দেওয়া এই ধানকাটার কম্বাইন হারভেস্টার যন্ত্র দিয়ে কৃষকরা শ্রমমূল্যের চেয়ে কম খরচে তাদের ধান কাটা-মাড়াই করতে পারবেন। উপজেলার নোয়ারপাড়া, গোয়ালেরচর, গাইবান্ধা, চিনাডুলী ও কুলকান্দি ইউনিয়নের কৃষকদের মাঝে এই যন্ত্র বিতরণ করা হয়।