জামালপুরে চিকিৎসক এসআই ওয়ার্ডবয়সহ আরো সাতজন করোনায় আক্রান্ত

 

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে চিকিৎসক, এসআই, ওয়ার্ডবয়সহ নতুন করে আরো সাতজন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। ২৭ এপ্রিল নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে। এ নিয়ে জেলায় মোট ৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ময়মনসিংহের করোনা পিসিআর ল্যাব থেকে ২৭ এপ্রিল দুই দফায় আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে সাতজনের করোনা পজেটিভ আসে। তাদের মধ্যে মাদারগঞ্জে একজন, সরিষাবাড়ীতে তিনজন এবং জামালপুর সদরে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন শনাক্ত হওয়া করোনার রোগীদের মধ্যে মাদারগঞ্জ হাসপাতালের একজন চিকিৎসা কর্মকর্তার (৩০) করোনা শনাক্ত হয়েছে। সরিষাবাড়ী উপজেলায় তিনজনের মধ্যে লকডাউনে থাকা স্থানীয় ইউনিল্যাব নামের একটি ডায়াগনোস্টিক সেন্টারের একজন টেকনিশিয়ান (২১) এবং তার সহোদর ভাই (১৬) ইউনিল্যাবের পাশেই প্রযুক্তি ডেন্টাল কেয়ারের একজন কর্মচারী। তাদের বাড়ি সরিষাবাড়ী পৌরসভার মাইজবাড়ি গ্রামে। একই উপজেলায় করোনায় আক্রান্ত অপর ব্যক্তির (৩০) বাড়ি  ডোয়াইল ইউনিয়নের ডিক্রিরবন্দ গ্রামে। তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি টেক্সটাইলস মিলের কর্মচারী।

জামালপুর সদর উপজেলায় করোনায় নতুন করে আক্রান্ত একমাত্র রোগী হলেন ঢাকা মেট্রোপলিটান পুলিশের একজন এসআই (২৫) সম্প্রতি ছুটিতে এসে জামালপুর শহরের দেওয়ানপাড়ায় অবস্থানকালে করোনার উপসর্গ দেখা দেওয়ায় স্বেচ্ছায় নমুনা দিয়েছিলেন। এছাড়া সদরের করোনায় আক্রান্ত অন্য দু’জনের মধ্যে একজন হলেন জামালপুর সদর হাসপতালের ওয়ার্ডবয় (৪০) এবং  শেখ হাসিনা মেডিক্যাল কলেজ জামালপুরের একজন পিয়ন (৩০)।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিকিৎসক মো. গাজী রফিকুল ইসলাম এ প্রতিবেদককে জানান, এ উপজেলায় আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়িঘর লকডাউন এবং প্রযুক্তি ডেন্টাল কেয়ারের একজন কর্মচারী করোনা শনাক্ত হওয়ায় প্রতিষ্ঠানটি লকডাউন করা হয়েছে। এর আগে লকডাউনে থাকা ইউনিল্যাব ডায়গনোস্টিক সেন্টারটিতেও লকডাউন অব্যাহত থাকবে। আক্রান্ত তিনজনকে জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

মাদারগঞ্জের ইউএইচএফপিও চিকিৎসক মো. সাইফুল ইসলাম জানান, আক্রান্ত মাদারগঞ্জ হাসপাতালের চিকিৎসক কর্মকর্তা বাসায় নয়, স্বেচ্ছায় তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকতে চেয়েছেন। তাই তাকে ২৮ এপ্রিল সকালে জামালপুর সদরের প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হবে।

এদিকে জামালপুর সদরের ইউএইচএফপিও চিকিৎসক মো. মাহফুজুর রহমান সোহান এ প্রতিবেদককে জানান, সদরে আক্রান্ত হাসপাতালের ওয়ার্ডবয় ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিয়নকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে শহরের মুসলিমাবাদ এলাকায় ওয়ার্ডবয়ের ভাড়াবাসা এবং সিভিল সার্জন কার্যালয় লাগোয়া পুরাতন কোয়াটারে বসবাসকারী পিয়নের বাসাটি লকডাউন করা হয়েছে।

এছাড়া আক্রান্ত ডিএমপির এসআইকে ২৮ এপ্রিল সকালে ঢাকা থেকে পুলিশ হাসপাতালের অ্যাম্বুলেন্স এসে তাকে ঢাকায় নিয়ে যাবে বলে ওই এসআই জানিয়েছেন। তবে ওই এসআইয়ের জামালপুর শহরের দেওয়ানপাড়ার বাসভবন লকডাউন করে আশপাশের বাসাবাড়ির লোকজনদের সতর্ক করা হয়েছে।