জামালপুরে মৃত নারীর নমুনা সংগ্রহ

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বগাবাঈদ এলাকায় অসুস্থ এক নারীর মৃত্যু নিয়ে এলাকাবাসীর মধ্যে করোনা সন্দেহ দেখা দিলে স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেছে। ২০ এপ্রিল সন্ধ্যায় ২৭ বছর বয়সের ওই নারী তার নিজ বাড়িতে মারা যান।

গ্রামবাসী জানান, ওই নারী অন্তত ১২ দিন ধরে বাড়ির বাইরে আসেননি। বেশির ভাগ সময় ঘরেই থাকতেন। গুরুতর অসুস্থ অবস্থায় তিনি ২০ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে মারা যান। মৃত্যুর কথা ছড়িয়ে পড়লে ওই নারী করোনাভাইরাস সংক্রমণে মারা যাওয়ার দাবি তোলেন প্রতিবেশীরা। অনেকেই স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাদের ফোন করে তার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করার জন্য অনুরোধ জানান।

অন্যদিকে মৃত ওই নারীর একজন স্বজন এ প্রতিবেদককে জানান, ওই নারী বেশ কয়েক মাস ধরে স্ত্রীরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে ঘরে পড়ে ছিলেন। গাইনি ডাক্তারের অধীনে তিনি বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু অসুস্থ থাকতে থাকতে তার দেহে রক্তশূন্যতা দেখা দেয়। ২০ এপ্রিল সন্ধ্যায় তিনি মারা যান। সবাই এলাকায় ছড়ায়ে দিছে যে তিনি করোনায় মারা গেছেন। ডাক্তার এসে তার নমুনাও নিয়ে গেছেন। ২১ এপ্রিল সকালে মরদেহ দাফন করা হবে।

জামালপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মুহা. মাহফুজুর রহমান এ প্রতিবেদককে জানান, রাত ১১টার দিকে মৃত ওই নারীর নমুনা সংগ্রহ করেছি। ২১ এপ্রিল সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হবে তার নমুনা। মৃত ওই নারীকে সীমিত মানুষের উপস্থিতিতে দাফনের অনুমতি দেওয়া হয়েছে।