নালিতাবাড়ীতে রোহিঙ্গা যুবক আটক, রাখা হয়েছে হোম কোয়ারেন্টিনে

রোহিঙ্গা যুবক রুবেল মিয়াকে আটক করে বিজিবি। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্ত এলাকা থেকে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। আটককৃত ওই যুবকের নাম রুবেল মিয়া। ১৫ এপ্রিল সকালে উপজেলার ভারত সীমানা ঘেঁষা বুরুঙ্গা পোড়াবাড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়। তার বাড়ি মায়ানমারের ফাইজপাড়া জেলার হাতিচালা থানার কাচাইল মুন্ডু গ্রামে। সে কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে ১৭ মার্চ পালিয়ে আসে। পরে বিভিন্ন স্থানে অবস্থান করে ১৪ এপ্রিল রাতে ময়মনসিংহ থেকে মাছের ড্রামে করে সে নালিতাবাড়ী আসে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, ১৫ এপ্রিল সকালে সীমান্ত এলাকায় রুবেল মিয়া সন্দেহজনক ঘুরাফেরা করছিল। পরে এলাকার লোকজন তার পরিচয় জানতে চায়। এ সময় তার কথাবার্তায় অসংলগ্নতা পাওয়া যায়। পরে খবর পেয়ে বারোমারী বিজিবি ক্যাম্পের সদস্যরা ওই যুবককে আটক করে। এরপর বিকালে তাকে নালিতাবাড়ী থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়।

নালিতাবাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বলেন, দেশের করোনা পরিস্থিতির কারণে ওই যুবককে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। তাকে পুলিশি পাহাড়ায় রাখা হবে। হাসপাতালের কার্যক্রম শেষ হলে তার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেহমা সারওয়াত সালাম জানান, ওই যুবকের শরীরে করোনার কোন লক্ষণ পাওয়া যায়নি। তারপরও বহিরাগত হওয়ায় তার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করার জন্য সংরক্ষণ করা হয়েছে। আপাতত তাকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।