ত্রাণের দাবিতে কাছারিপাড়ায় কর্মহীন মানুষদের বিক্ষোভ

কাছারিপাড়ায় ত্রাণের দাবিতে কর্মহীন দরিদ্র মানুষদের বাড়ির সামনে অবস্থান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরে কর্মহীন নিম্নআয়ের অসহায় শতাধিক মানুষ খাদ্য সহায়তার জন্য বিক্ষোভ করেছে। এসময় সরকারি অনুমান বিতরনে সেনাবাহিনীর হস্তক্ষেপসহ বিভিন্ন দাবি জানিয়েছে তারা।

১১ এপ্রিল দুপুরে জামালপুর পৌরসভার কাছারিপাড়া খালেকের দোকান মোড় ও নাট্যকার এসএম হুদা সড়ক এলাকায় এ কর্মসূচি পালিত হয়েছে।

স্ব-স্ব বাড়ির সামনে ও রাস্তায় সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী দাঁড়িয়েছিলেন তারা এবং তাদের হাতে ছিল – ত্রাণ চাই-বাঁচতে চাই। কেউ খাবে কেউ খাবে না, স্বাধীন দেশে তা হবে না। সরকারি ত্রাণ চুরি হয় কেন প্রশাসনের কাছে জবাব চাই, দেশে করোনা ভাইরাসের সাথে সাথে সমানভাবে বাড়ছে চাল চোর, আমাদেরকে দেখার মত কেউ নেই, সরকারি অনুমান বিতরনের ক্ষেত্রে সেনাবাহিনীর হস্তক্ষেপ চাইসহ বিভিন্ন প্ল্যাকার্ড।

এ সময় আব্দুল খালেক, বাবর আলী বাবু, জোসনা, গাজী, মন্টু, হনুফা বেগম, রুস্তম, জাহানারাসহ একাধিক ব্যক্তি কান্না জড়িত কণ্ঠে অভিযোগ করে বলেন, আমরা এই এলাকার একজনও সরকারিভাবে কোন অনুদান পাইনি। কাজ করতে না পারায় পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধহারে আছি। আমাদের ধারণা, এভাবে আর কয়দিন চলতে থাকলে করোনা ভাইরাসে নয় বরং না খেয়েই আমরা মারা যাব।