চাল চোররা অমানুষ, এদের কোন ছাড় নাই : মির্জা আজম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দেশে করানো পরিস্থিতিতেও যারা ওএমএস এবং ত্রাণের চাল চুরির সঙ্গে জড়িত তারা পশুর চেয়েও জঘন্য বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি । তিনি বলেন, চাল চুরির সঙ্গে যুক্ত অমানুষদের সামাজিকভাবে তাদেরকে ঘৃণা করা উচিত, যাতে অন্যরা শিক্ষা নিতে পারে।

করোনাকালীন বিশেষ পরিস্থিতিতেও ত্রাণ আত্মসাতের অভিযোগ ওঠেছে। বিশেষ করে সরকারদলীয় বেশ কিছু রাজনীতিক এবং জনপ্রতিনিধির বিরুদ্ধে ত্রাণের চাল চুরির অভিযোগ এনে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে সমালোচনা হচ্ছে। এরই পেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে সংসদ সদস্য মির্জা আজম এসব কথা বলেন।

তিনি বলেন, এমন সময়ে চাল চুরির খবর সত্যিই অবাক করেছে। যারা এসব কাজের সঙ্গে যুক্ত তারা অমানুষ। তারা নরপশুর চেয়েও খারাপ।

তিনি জামালপুর-৩ মেলান্দহ-মাদারগঞ্জের ডিলার ও জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, এই দুঃসময়ে সবাইকে মানুষের পাশে দাঁড়াতে হবে। দেশের এই দুর্যোগ মুহূর্তে দায়িত্ব পালনের এখনই উপযুক্ত সময়। সবাইকে নিজ নিজ নির্বাচনী এলাকায় থেকে বিপদে থাকা মানুষের ঘরে ঘরে যেতে হবে।

তিনি আরো বলেন, দেশের ভয়াবহ এই দুর্যোগকলীন সময়ে সাধারণ মানুষের পাশে থাকা মানবিক কাজ। দেশের বৃহত্তর নিম্ন আয়ের জনগোষ্ঠীর জানমাল রক্ষায় আমাদের উচিত সরকারি নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করা। আমি মনে করি, দুর্নীতিবাজদের কোনো দল নেই। এদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। দুনীর্তিই এদের রাজনীতি এবং তারা যেকোনো সরকারের আমলেই সুযোগ খোঁজেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ারি দেওয়ার পরেও চুরির ঘটনা ঘটছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা সর্বোচ্চ নির্দেশনা। এরপরেও যদি এমন কোনো ঘটনা ঘটে তাহলে ছাড় পাবার কোনো সুযোগ নেই। ইতোমধ্যেই চাল চুরির সঙ্গে যুক্ত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। উপযুক্ত ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর। তবে এই অপরাধীদের সামাজিকভাবে বয়কট করে ঘৃণা করা উচিত। যাতে করে অন্যরা লজ্জিত হয়ে শিক্ষা নিতে পারেন।