বকশীগঞ্জে হাসপাতালের স্টাফ নার্স করোনায় আক্রান্ত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক নারী (৫৬)। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ স্টাফ নার্স হিসেবে কর্মরত আছেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারে থাকতেন।

৯ এপ্রিল সন্ধ্যায় ওই নার্সের নমুনা পরীক্ষার প্রতিবেদন পজেটিভ আসলে করোনার বিষয়টি নিশ্চিত হন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

জানা গেছে, গত ৭ এপ্রিল বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ স্টাফ নার্সের (৫৬) নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পিসিআর পরীক্ষাগারে পাঠানো হয়। একই সঙ্গে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আরো কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়।

৯ এপ্রিল সন্ধ্যায় ওই নার্সের নমুনা পরীক্ষার প্রতিবেদন হাতে আসলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাগণ জরুরি বৈঠকে বসেন বৈঠক শেষে করোনায় আক্রান্তের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক প্রতাপ নন্দী। নমুনা সংগ্রহের দিন পর্যন্ত ওই নার্স হাসপাতালে কর্মরত ছিলেন।

করোনা শনাক্ত হওয়ার পর রাতেই আক্রান্ত ওই নার্সকে জামালপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে। একই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সব কোয়াটার লকডাউন করা হয়েছে এবং হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা সীমিতভাবে চালু রাখা হয়েছে।