মাদারগঞ্জে ব্যক্তি উদ্যোগে রাস্তা বন্ধ করে লকডাউনে স্থানীয়রা, জরুরি সেবায় দুর্ভোগ

প্রধান কয়েকটি সড়ক লকডাউনের নামে স্থানীয়রা বন্ধ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম খোলার ব্যবস্থা নেন। ছবি : বাংলারচিঠিডটকম

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

পাশ্ববর্ত্তী মেলান্দহ উপজেলায় একজন করোনা রোগী শনাক্ত হওয়ায় জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ব্যক্তি উদ্যোগে লকডাউনে সারা উপজেলার সব রাস্তাঘাট বন্ধ রয়েছে। মাদারগঞ্জ-সারিয়াকান্দি আঞ্চলিক মহাসড়কসহ উপজেলার ইউনিয়নের গ্রোথ সেন্টারের প্রধান সড়কগুলি বন্ধ করায় মহাদুর্ভোগে পড়েছে স্থানীয় জনপ্রতিনিধিসহ জরুরি সেবা ও কাঁচামালের ব্যবসায়ীরা।

জানা গেছে, ৬ এপ্রিল রাত থেকে সমগ্র মাদারগঞ্জে রাস্তা বন্ধ করে লকডাউন করছে স্থানীয়রা। তারা রাস্তায় বেড়া ও বাঁশের ব্যারিকেড এমনকি গাছের গুঁড়ি ফেলে রাস্তা বন্ধ করে দেয়। এতে সারা মাদারগঞ্জ যোগাযোগ বন্ধ হয়ে যায়। উঠতি কাঁচা সবজি ও ভুট্টা বেচাকেনা বন্ধ রয়েছে। মাদারগঞ্জ সড়েক ব্যারিকেডের কারণে পণ্যবাহী ট্রাক চলাচলে বিঘ্ন হচ্ছে। জরুরি কাজেও মানুষ বের হতে পাচ্ছেনা।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম জানান, স্থানীয়ভাবে রাস্তা বন্ধ করে লকডাউন করেছে বলে খবর পেয়েছি। কিন্তু প্রধান সড়ক বন্ধ করা যাবে না। পণ্যবাহী পরিবহন, কাঁচামালবাহী ট্রাক চলাচলে বাধা দেওয়ার কোন নিয়ম নেই। তিনি বলেন, আমি সার্বক্ষণিক মাঠে থেকে বিষয়টি পর্যবেক্ষণ করছি। কোথাও বিশৃঙ্খলা হলে সাথে সাথে ব্যবস্থা নিবো। তবে সকালে প্রধান কয়েকটি সড়ক লকডাউনের নামে স্থানীয়রা বন্ধ করলে আমরা সেগুলি খুলে দেই। তিনি বলেন, জরুরি সেবা ও খাদ্য ও ভোগ্যপণ্য এবং কাঁচামাল পরিবহনে কোন সমস্যা নেই। এগুলো বাধাগ্রস্ত হলে কঠোরভাবে দমন করা হবে।