চাল-ডাল-লবণ, তেলের ব্যাগ নিয়ে দরিদ্রদের দরজায় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান

চাল, ডাল, লবণ, তেল, সাবানের ব্যাগ নিয়ে দরিদ্রদের দরজায় হাজির হন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঘরে থাকা নিশ্চিত করতে করোনার প্রভাবে কর্মহীন-ঘরবন্দি দরিদ্র ও নিম্নআয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে সরকারি খাদ্য সহায়তার চাল, ডাল, তেল ও লবণ বিতরণ করেছেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান।

৩ এপ্রিল বিকেল থেকে শুরু করে রাত ৭টা পর্যন্ত প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চরপাড়া, তারাকান্দি তিতাস মোড় এলাকায় ৪০০ পরিবারের মাঝে সরকারি সহায়তার খাদ্য সামগ্রী পৌঁছে দেন। তার দেওয়া খাদ্য সহায়তার প্রতিটি ব্যাগে ছিল ১০ কেজি চাল, এক কেজি মসুর ডাল, এক কেজি লবণ, এক কেজি আলু, এক লিটার তেল ও হাতধোয়ার জন্য একটি করে সাবান।

এ প্রসঙ্গে তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। এ কারণে অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্নআয়ের মানুষ। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এলাকায় সকলের জন্য কিছুটা হলেও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। সবার উচিৎ এই সময় সরকারের নির্দেশনা মেনে চলা।তাহলেই করোনাভাইরাস থেকে নিশ্চয় আমরা রক্ষা পাবো।

এ সময় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন, সংসদ সদস্যের স্থানীয় প্রতিনিধি শাখাওয়াতুল আলম মুকুল প্রতিমন্ত্রীকে ত্রাণ বিতরণের সহায়তা করেন।

এদিকে ৩ এপ্রিল সকালে দৌলতপুর গ্রামে প্রতিমন্ত্রীর নিজ বাড়িতে সরিষাবাড়ী উপজেলা প্রশাসন এবং সকল নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে করোনাভাইরাস বিষয়ে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান।