ফেসবুকে ইউএনও’র ব্যতিক্রমধর্মী স্ট্যাটাস

সুজন সেন, নিজস্ব প্রতিবেক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের পাঁচ উপজেলায় কর্মহীনদের মাঝে সরকারিভাবে খাদ্যসামগ্রী বিতরণের কার্যক্রম চলমান রয়েছে। এ নিয়ে জেলার নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান তার নিজ ফেসবুকের টাইমলাইনে একটি ব্যতিক্রমধর্মী স্ট্যাটাস দেন। তিনি লিখেন- আপনার সম্মানের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আপনার বাসায় খাবার সংকট থাকলে এবং সবার সামনে আপনি খাদ্য সহায়তা নিতে বিব্রত বোধ করলে অনুগ্রহ করে নিম্নোক্ত ফোন নম্বরে যোগাযোগ করুন। পরিচয় গোপন রেখে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা আপনার বাসায় পৌঁছে দিবো। যোগাযোগ- ০১৯৩০৯৪৭২১৬। ১ এপ্রিল রাতে দেওয়া এই স্ট্যাটাস মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ২ এপ্রিল বেলা সাড়ে ১২টায় এ খবর লেখার সময় পর্যন্ত ওই স্ট্যাটাসটি ৫৩ জন শেয়ার করেছেন, ৩৬৭ জন লাইক জানান এবং ৮৯ জন কমেন্ট করেন। প্রতি ঘন্টায় স্ট্যাটাসটির বিষয়ে লাইক, শেয়ার এবং কমেন্ট বেড়েই চলেছে। ওইসব কমেন্টের কিছু অংশ হুবহু তুলে ধরা হলো।

ওই স্ট্যাটাসের প্রশংসা করে আব্দুল্লাহ আল মামুন নামে একজন কমেন্ট বক্সে লেখেন- স্যার কিছু, কিছু জিনিস আছে প্রচারে প্রসার, আবার কিছু, কিছু জিনিস আছে প্রচারনা করলেই ভালো হয়, তার মাঝে ব্যতিক্রমী স্যার আপনারটা, অভিনন্দন স্যার।

সুজন চন্দ্র নামে একজন লেখেন- ধন্যবাদ স্যার। আমার এলাকায় ৮/১০ পরিবার খুব কষ্টে জীবনযাপন করছেন। পুলিশের ভয়ে বাহিরে কাজ করতে যেতে পারেনা আবার পেটের জ্বালাও সহ্য করতে পাচ্ছেনা।

এই কমেন্টর জবাবে ইউএনও আরিফুর রহমান লেখেন- দেখা কর আমার সাথে।

কমেন্টে আল মামুন নামে একজন লেখেন- দেশ ও মানুষের কল্যাণের জন্য খুবই সময়োপযোগী সিদ্ধান্ত। দেশের এই ক্রান্তিকালে আপনার/ আপনাদের কর্মের কথা জাতি চিরদিন স্মরণ রাখবে। আল্লাহ যেন আমাদের সকলকে সুস্থ ও ভালো রাখেন।

রেজাউল করিম নামে একজন লেখেন, আপনার মতো মানবিক আদর্শে, সকল প্রশাসক উজ্জীবিত হোক। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন। আমিন।

করোনাভাইরাস জনিত পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা মোতাবেক সারা দেশেই কর্মহীন হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

শেরপুরে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় কর্মহীন শ্রমজীবী ও হতদরিদ্র পরিবারগুলোর মধ্যে চালসহ নিত্যপ্রয়োজনীয় খাবার ও অন্যান্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

শেরপুর জেলা প্রশাসন সূত্র জানায়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত তিন দফায় মোট ৩০০ মেট্রিক টন চাল ও ১২ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। ২ এপ্রিল দুপুর পর্যন্ত প্রায় ১২ হাজার পরিবারের মাঝে ওই সামগ্রী পৌঁছে দিয়েছেন পাঁচ উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ কেজি লবণ, ১ লিটার তেল, কাঁচামরিচ ও সাবান।