নকলায় করোনা সন্দেহে মা-ছেলের নমুনা সংগ্রহ, বাড়ি লকডাউন

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলার ধনাকুশা গ্রামে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ঢাকা ফেরত ২৬ বছর বয়সী এক ব্যক্তি ও তার সংস্পর্শে থাকা তার মায়ের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।

২ এপ্রিল দুপুরে এ নমুনা সংগ্রহ করা হয়। মা ও ছেলের অবস্থান করা ওই বাড়িটি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বাড়ির অন্যান্য বাসিন্দাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ২ এপ্রিল দুপুরে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মজিবর রহমান জানান, করোনাভাইরাসের উপসর্গ থাকার সন্দেহ হওয়ায় মা ও ছেলের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। পরীক্ষার প্রতিবেদন পেলে তারা আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে। পরে যদি পজিটিভ হয় তবে অন্যান্যদেরও নমুনা সংগ্রহ করা হবে। এই নমুনা সংগ্রহ করেন নকলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলোজিস্ট আবু কাওসার বিদ্যুৎ।

উল্লেখ, সন্দেহ করা ওই ব্যক্তি চারদিন আগে ঢাকা থেকে বাড়ি এসেছেন। তিনি পেশায় রিকশাচালক বলে জানা গেছে। আক্রান্ত সন্দেহ করা ব্যক্তির সর্দি, জ্বর ও গলা ব্যাথা আছে। তার মা সুফিয়ার শরীরেও জ্বর আছে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।