নকলায় করোনা প্রতিরোধে ব্র্যাকের প্রচারণা, মাস্ক, খাবার বিতরণ

নকলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্র্যাকের প্রচারণা। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে প্রচারণা, খাবার সামগ্রী, মাস্ক, সাবান ও প্রচারপত্র বিরতণ করেছে বেসরকারি সংস্থা ব্র্যাক। ৩০ মার্চ সকালে নকলা উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ সড়কে জনগণের মাঝে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা তৈরি করতে মাইকের মাধ্যমে প্রচারণা করতে দেখা যায়।

করোনাভাইরাস কিভাবে ছড়ায়, এর লক্ষণ কি, সঠিক নিয়মে মাস্ক ব্যবহার, অসুস্থ হয়ে পড়লে করণীয় এবং করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ থাকার উপায় বিষয়ে উপজেলায় ব্র্যাকের বিভিন্ন সমিতির সদ্যসদের নিয়ে সামাজিক দূরুত্ব বজায় রেখে উঠান বৈঠকের মাধ্যমে প্রতিদনই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ব্র্যাকের মাঠকর্মীসহ অন্যান্য সদস্যরা। এছাড়াও সকলের মাঝে বিনামূল্যে সাবান, মাস্ক ও অসহায়দের মাঝে খাবার সামগ্রী বিতরণ করছেন তারা। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তারা জানান।

এ সময় ব্র্যাকের এলাকা ব্যবস্থাপক (দাবী) মো. নাজমুল ইসলাম, শাখা ব্যবস্থাপক (দাবী) মো. মোতালেব হোসেন, পিও মোছা. রিজিয়া পারভীন (দাবী), পিও মো. রুবেল হোসেন (দাবী)সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্র্যাক শেরপুর অঞ্চলের নকলা এলাকার শাখা ব্যবস্থাপক মো. মরিরুজ্জামান বলেন, করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমাদের কর্মীদের পাশাপাশি অন্যান্যদের সামাজিক দূরুত্ব বজায় রাখতে আমরা প্রতিদিনই মাইকের মাধ্যমে প্রচারণা, খাবার সামগ্রী, মাস্ক, সাবান ও প্রচারপত্র বিরতণসহ হাত ধোয়ার কৌশল হাতে কলমে শিখিয়ে দিচ্ছি।