দরিদ্রদের খাদ্য সহায়তা দিলেন আওয়ামী লীগ নেতা উজ্জ্বল

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার উজ্জলের উদ্যোগে দরিদ্রদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নিজ এলাকায় ব্যক্তিগত উদ্যোগে অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য ব্যবসায়ী শাহরিয়ার উজ্জল। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান। একই সাথে দরিদ্র মানুষকে সহযোগিতা করতে ধনীদের উদাত্ত আহ্বান জানান তিনি এবং করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সরকারি নির্দেশনা মেনে চলতে বলেন।

“মানুষ মানুষের জন্য” এই শ্লোগানে ৩০ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে জামালপুর শহরের কাছারিপাড়া এলাকায় ২০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব ত্রাণ সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি সোয়াবিন তেল, ১ কেজি আটা, আধা কেজি লবণ ও ১টি হাত ধোয়া সাবান।

প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু, সদস্য মামুন চৌধুরী, নারায়ণ চন্দ্র পাল রানা, সাবেক ছাত্রলীগ নেতা আয়নল হক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সদস্য ও শহর যুবলীগের সভাপতি এবং সরকারি আশেক মাহমুদ কলেজের সাবেক জিএস শাহরিয়ার উজ্জল এ প্রতিবেদককে বলেন, প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, জামালপুর পৌরসভায় ১২টি ওয়ার্ড রয়েছে। প্রতিটি ওয়ার্ডে কমপক্ষে ১০ জন করে ধনী ব্যক্তি রয়েছেন। এরমধ্যে একজন ধনী ব্যক্তি যদি কমপক্ষে ১০০ জন দরিদ্র পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করেন, তবে পৌরসভার এক হাজার ২০০ পরিবার উপকৃত হবে। আমাদের নিজ এলাকার লোকেরা যদি না খেয়ে থাকে তবে আখিরাতে আমরা আল্লাহকে কি জবাব দিব। তাই আমরা আল্লাহকে ভয় করি এবং দরিদ্র মানুষকে সহযোগিতা করি। একই সাথে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলি আমরা সকলেই।