করোনাভাইরাস: সরিষাবাড়ীতে বিদেশফেরত ২৭০ জন, হোম কোয়ারেন্টিনে মাত্র ১৯

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় করোনাভাইরাস আতঙ্কের মধ্যে সম্প্রতি বিদেশ ফেরত ২৭০ জনের মধ্যে হোম কোয়ারেন্টিনে ১৯ জনকে রাখা হয়েছে। বাকি বিদেশ ফেরতদের খুঁজছে প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯ মার্চ পর্যন্ত সরিষাবাড়ীর বাসিন্দা ২৭০ জন প্রবাসী ঢাকা বিমানবন্দর পার হয়ে এ উপজেলায় এসেছে বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক পত্রে জানানো হয়। তবে ২০ মার্চ বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসনের হাতে ১৯ জন প্রবাসীর পরিচয় পাওয়া গেছে। যাদের হোম কোয়ারেন্টিনে নিশ্চিত করা হয়েছে। এরা ইতালি, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, কাতার, মালয়েশিয়া, দুবাই, ও সৌদি আবর থেকে সম্প্রতি সরিষাবাড়ীতে ফিরেছেন। তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেরিত তালিকা অনুযায়ী সরিষাবাড়ীর ২৭০ জন প্রবাসীদের সম্পর্কে খোঁজ নিচ্ছে প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ এ প্রতিবেদককে বলেন, ‘বিভিন্ন দেশ থেকে ফেরা ২৭০ জন প্রবাসীর তালিকা অনুসন্ধান করা হচ্ছে। ইতোমধ্যেই যাদের পরিচয় নিশ্চিত করা গেছে, তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’ তিনি আরো জানান, প্রবাসীদের খোঁজখবর নিতে পৌরসভাসহ ৮টি ইউনিয়নে ১৮ জন ট্যাগ কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। পৌর মেয়র-কাউন্সিলর, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান-মেম্বার, ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও গ্রাম পুলিশসহ সবাইকে ট্যাগ কর্মকর্তাদের সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে।