‘আপনি ঘরে থাকুন, খবর আমরাই জানাব’

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরে নভেল করোনা ভাইরাস (কভিট-১৯) এর সংক্রমণ থেকে সর্বসাধারণকে সুরক্ষা করতে শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের কর্মকর্তারা ব্যতিক্রমী প্রচারণা শুরু করেছেন। ‘আপনি ঘরে থাকুন, খবর আমরাই জানাব’ এই শ্লোগানকে সামনে রেখে সচেতনতা মূলক নিয়মিত কাজের অংশ হিসেবে ২০ মার্চ সকাল থেকে এ প্রচারণা চালানো হচ্ছে।

জেলা শহরের নিউ মার্কেট চত্ত্বরে শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইমরান হাসান রাব্বীর সভাপতিত্বে ব্যতিক্রমী এ প্রচার কাজ পরিচালনা করা হয়। এসময় ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক এস এম জুবায়ের দীপসহ ক্লাবের সকল সদস্যরা উপস্থিত ছিলেন। ক্লাবটির সভাপতি সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাকিল মুরাদ, দপ্তর সম্পাদক সুলতান আহম্মেদসহ ক্লাবের অন্যান্য কর্মকর্তারা সচেতনতামূলক ও ব্যতিক্রমী এ কাজকে পূর্ণ সমর্থনসহ অংশ গ্রহণকারীদের সাথে একাত্বতা ঘোষনা করেন।

করোনা ভাইরাস সংক্রমণে অধিক সম্ভাবনাময় বিদেশ ফেরত প্রবাসীদেরকে কোয়ারেন্টাইনে রাখার বা ঝুঁকিপূর্ণ মানুষদেরকে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে যেতে আগ্রহী করতে এ প্রচার কাজ চালিয়ে যাওয়া হচ্ছে বলে জানান এস এম জুবায়ের দীপ।

ক্লাবটির সাধারণ সম্পাদক ইমরান হাসান রাব্বী বলেন, বিশ্বের অনেক দেশে নভেল করোনা ভাইরাস (কভিট-১৯) এর সংক্রমণে অনেক লোক প্রাণ হারিয়েছেন। আবার অনেকে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। সাধারণ জনগণ প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন। দিন দিন মৃত্যুর তালিকা যেমন দীর্ঘ হচ্ছে, তেমনি বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যাও। এজন্য মরিয়া হয়ে সেবা দিচ্ছেন চিকিৎসা দানে সংশ্লিষ্টরা। অনেকটাই বলাচলে নিজ জীবনের মায়া ত্যাগ করে আক্রান্ত হওয়া ভর্তিকৃত রোগীদের যথাযথ ও নিয়মিত চিকিৎসা দিয়ে যাচ্ছেন কর্তব্যরত চিকিৎসকরা।

অন্যদিকে জরুরি প্রয়োজনে বা করোনা ভাইরাস সম্পর্কিত যেকোন তথ্যের জন্য জেলা সদর হাসপাতালসহ আরো চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কনট্রোল রুম স্থাপন করা হয়েছে। জনস্বার্থে দিন-রাত সব সময় করোনা ভাইরাস সম্পর্কিত সেবা ও তথ্য আদান-প্রদানের জন্য কনট্রোল রুমের মোবাইল নম্বরটি (০১৩০৩২৪৫৫৭) সকলের অবগতির জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।