করোনা সচেতনতা বাড়াতে আশেক মাহমুদ কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারপত্র বিলি

করোনা থেকে সুরক্ষার প্রচারপত্র বিলি করেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে জনসচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। ১৭ মার্চ সকালে শহরের সাতটি এলাকায় তারা এ কর্মসূচি পালন করেন।

কলেজ সূত্র জানায়, প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত করে করোনাভাইরাস থেকে সুরক্ষার লক্ষ্যে জনগণের মাঝে প্রচারপত্র বিলি কর্মসূচি হাতে নেয়া হয়। কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকীর নেতৃত্বে ১৪টি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা ১৭ মার্চ সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকায় করোনার সতর্কতামূলক প্রচারপত্র বিলি করা হয়। তারা শহরের ফৌজদারি, বকুলতলা, তমালতলা, দয়াময়ী, স্টেশনবাজার, পাঁচরাস্তা ও বজরাপুর মোড়ে দুই হাজার প্রচারপত্র বিলি করেন। প্রচারপত্র বিলি ছাড়াও করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে পথচারী ও যানবাহনের চালক ও যাত্রীদের বিভিন্ন পরামর্শ দেন।

অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী বাংলারচিঠিডটকমকে জানান, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাস ও সকল বিভাগ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের সচেতন করাসহ আজকে আমরা শহরের জনসাধারণের মাঝে প্রচারপত্র বিলি করেছি। কলেজে এবং কলেজের বাইরে আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।