জামালপুরে রূপান্তরের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবের পুরস্কার বিতরণ

জামালপুরে রূপান্তর বাংলাদেশের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর ও শেরপুর জেলার অন্যতম এবং ব্যতিক্রমী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান রূপান্তর বাংলাদেশের উদ্যোগে ২০১৯ সালের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে ১৩ মার্চ জামালপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্য বিচারিক হাকিম মুহাম্মদ রফিকুল ইসলাম।

রূপান্তর ডিবেট ইউনিটের বিভাগীয় প্রধান তাসবীহ্ জামান ত্বাবা এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, বাংলারচিঠিডটকম এর সম্পাদক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, শেরপুর নবারুন পাবলিক স্কুলে অধ্যক্ষ আবুল কালাম আজাদ, নান্দিনা নেকজাহান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক মো. রেজাউল করিম হিরু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রূপান্তর বাংলাদেশের পরিচালক সাজ্জাদ হোসেন।

জামালপুরে রূপান্তর বাংলাদেশের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

উৎসবে অংশ নেয়া জামালপুরের বিভিন্ন বিদ্যালয়ের নয়’শ ছাত্র, ছাত্রীর মধ্যে গণিতে ৭৫ জন এবং শিক্ষাবৃত্তি পায় ৭৮ জন। পুরস্কার বিতরণ শেষে রূপান্তরের ছেলে, মেয়েরা মনোজ্ঞ নৃত্য, আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করে।

সন্ধ্যা ৭ থেকে শুরু হওয়া অনুষ্ঠান রাত ১১টা পর্যন্ত ধারাবাহিক পরিচালিত হলেও কারো মধ্যে কোনো ক্লান্তি লক্ষ্য করা যায়নি। প্রতিটি অনুষ্ঠান ছিলো বর্ণিলও আকর্ষণীয়।

আলোচকগণ রূপান্তর বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি ও গণিতের মতো বিষয়গুলোকে শৈল্পিকভাবে তুলে ধরে জামালপুর ও শেরপুরবাসীর মাঝে বিশেষ করে অভিভাবকদের মাঝে প্রশংসা অর্জন করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানে সুস্থ ও ইতিবাচক ধারা অব্যাহত রাখতে বক্তারা সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।