ডাংধরা ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

ডাংধরা ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা নির্মাণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের কাউনিয়ারচর থেকে জোয়ানেরচর পর্যন্ত ২ কিলোমিটার পাকা রাস্তার গত বন্যায় ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত পাকা রাস্তা মেরামত না হওয়ায় যানবাহন চলাচলে জনদুর্ভোগ পোহাতে হয়। সেই ভাঙ্গা রাস্তা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে পুনঃনির্মাণের কাজ চলছে।

জানা যায়, বিগত ২০১৩-১৪ অর্থ বছরে তৎকালীন ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রশিদ মন্ডল ফটিকের আমলে এ রাস্তা নির্মাণ করা হয়। যার ফলে ওই এলাকার ৮/১০ হাজার মানুষ নির্বিঘ্নে যাতায়াত করেছেন। কিন্তু পরপর কয়েকটি বন্যা ও অতি বৃষ্টির কারণে রাস্তা ভেঙ্গে যায়। ভাঙ্গা রাস্তা দিয়ে গাড়ি চলাচল করতে না পাড়ায়, মানুষের জনদুর্ভোগের সৃষ্টি হয়। চলাচলের অনুপযোগী হওয়া সত্যেও এ পর্যন্ত এ রাস্তার কাজ হয়নি।

সাবেক চেয়ারম্যান আব্দুর রশীদ মন্ডল ফটিকের উদ্যোগে এলাকার জনগণের সহযোগিতায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তাটি পুনঃনির্মাণের কাজ শুরু করেন। যাতে গাড়িসহ মানুষজন আরাম আয়েশে চলাচল করতে পারে।

সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদের প্রচেষ্টায় রাস্তাটি পুন:নির্মাণ হওয়ায় জনগণ মহা খুশি। এখন রাস্তাটি দিয়ে ভ্যানসহ সবধরনের যানবাহন চলাচল করতে পারছে।