ভাষা সংগ্রামী কয়েস উদ্দিনের বাসভবন ও আশপাশে বিডি ক্লিনের পরিচ্ছন্নতা অভিযান

জামালপুর শহর পরিষ্কার পরিচ্ছন্ন করছে বিডি ক্লিন দল। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন জামালপুরের উদ্যোগে ২৮ ফেব্রুয়ারি বিকেলে জামালপুর শহরের গেইটপাড় স্টেশন সড়কে ভাষা ও স্বাধীনতাসংগ্রামী কয়েস উদ্দিনের বাসভবন ও আশপাশ এলাকায় পরিষ্কার-পচ্ছিন্নতা অভিযান চালানো হয়েছে।

এ সময় পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজে অংশ নেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জামালপুর জেলা শাখার সভাপতি মোজাহারুল হক ও সাবেক সভাপতি আলী আককাছ, ভাষা ও স্বাধীনতাসংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্বাধীন, বিডি ক্লিন জামালপুর শাখার সদস্য সাঈদ আহম্মেদ, মো. আরিফ, মো. কামারুজ্জামান, মো. সাজ্জাদ, মো. মিজানুর রহমান, মো. শরিফ, আরিফুল ইসলাম, রাকিব, শর্মিলা হুমায়রা শর্মি, মো. রোকনুজ্জামান, মুবাশসিরা হামমী, ইশরাত জাহান, শান্তা খাতুন ও ওবায়দুর রহমান প্রমুখ। এ সময় ভাষা ও স্বাধীনতাসংগ্রামী কয়েস উদ্দিনও পরিচ্ছন্নতার কাজে অংশ নেন।

পরিষ্কার-রিচ্ছন্নতা শুরু করার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা ও শপথবাক্য পাঠ করা হয়।

জামালপুর শহর পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়া বিডি ক্লিন দল। ছবি: বাংলারচিঠিডটকম

উল্লেখ, বিডি ক্লিন জামালপুর নভেম্বর মাস থেকে প্রতি শুক্রবার শহরের গুরুত্বপূর্ণ এলাকায় দলবদ্ধভাবে অভিযান পরিচালনা করে আসছে। বিষয়টি অভিনব হলেও এর ধারাবাহিকতা এবং স্থায়িত্বের জন্য পৌরকর্তৃপক্ষ থেকে শুরু করে সংশ্লিষ্ট সকল বিভাগের এগিয়ে আসা ও সহায়তা করা জরুরি বলে অভিমত ব্যক্ত করেন শহরবাসী। তবে অনেকেই নাগরিক সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্ব দেন।