ইসলামপুরে ইউনিয়ন দুর্যোগ ব্যস্থাপনা কমিটির সভা

ইসলামপুরের গোয়ালেরচর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দুর্যোগ মোকাবেলায় পূর্বপ্রস্তুতি গ্রহণ এবং কমিটির কার্যকর ভূমিকা ও দায়িত্ব পালনে সক্রিয় হবার অঙ্গীকার করে ১৯ ফেব্রুয়ারি জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করে কমিটির অন্যতম সদস্য মজিবর রহমান।

ইউনিয়ন পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সকল ইউপি সদস্য, এলাকার কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাগণ, ইমাম, শিক্ষক, উন্নয়ন সংঘের পরিবীক্ষণ কর্মকর্তা রেজাউল করিম, জেন্ডার ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা মনোয়ারা পারভীন, পুষ্টি কর্মকর্তা রেবেকা সুলতানা, ওয়ার্ল্ড ভিশনের সমতা প্রকল্পের প্রতিনিধি প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনে সহায়তা করে উন্নয়ন সংঘের নিউট্রিশন সেনসেটিভ ভেল্যু চেইনস ফর স্মলহোল্ডার প্রজেক্ট (এনএসভিসি)। এই প্রকল্পের আওতায় কর্মএলাকার প্রতিটি ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সক্রিয় করতে ইউনিয়ন পরিষদকে নিয়মিত সহায়তা প্রদান করছে।

ডিফেট অস্ট্রেলিয়ার অর্থায়নে পরিচালিত বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুরে উন্নয়ন সংঘের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে এনএসভিসি প্রকল্প বাস্তবায়ন করছে।