জামালপুরে আপন এর জন্মদিনে সমাজ বদলের অঙ্গীকার

জামালপুরে ‘আপন’ এর সাংগঠনিক কার্যালয় ফিতা কেটে উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভাধীন পলাশগড় গ্রামে গড়ে উঠা একটি ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সংগঠন ‘আপন’ এর তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান উপলক্ষে ২০ জানুয়ারি স্থানীয় বাজারে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ের উদ্বোধন। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আবু সুফিয়ান।

সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, সদর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) তরিকুল ইসলাম, মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ সহকারী শিক্ষক আব্দুল জলিল, শহর আওয়ামী লীগের সদস্য এবাদত হোসেন, আপন এর সহসভাপতি জাহিদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রেজাউল করিম এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রাশেল আহম্মেদ শুভ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

জামালপুরে ‘আপন’ এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জানা যায়, আপন তিন বছরে এক হাজার ৩০০ মুমূর্ষু রোগীর মাঝে রক্তদান করার পাশাপাশি, গত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ, বৃক্ষরোপণ অভিযান, নিরক্ষরতা অভিযান, মাদক নির্মূলে অভিযানসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

অনুষ্ঠানে অতিথি বক্তাগণ আপনের কাজে ভূয়সি প্রশংসা করার পাশপাশি সংগঠনটির উন্নয়নে সর্বাত্মক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

জামালপুর পৌরসভার চার শতাধিক যুবক আপনের সদস্য হয়ে সুন্দর সমাজ বিনির্মাণে অঙ্গীকার নিয়ে কাজ করছে বলে নেতৃবৃন্দ জানান। এই সংগঠন জামালপুর পৌরসভার ১১ ও ১২ নম্বর ওয়ার্ডকে আদর্শ এলাকা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।