বঙ্গবন্ধু ২৪ বছর জেল জুলুম সহ্য করেছেন : সংসদ সদস্য মোজাফফর

প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন বলেছেন, বঙ্গবন্ধু একদিনে জাতির পিতা হননি। দেশ স্বাধীনতার আগেই বঙ্গবন্ধু ২৪ বছর জেল জুলুম সহ্য করেছেন বাঙালি জাতির জন্য। পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন এক আপসহীন নেতা।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে জামালপুর সদর উপজেলায় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ১১ জানুয়ারি সকালে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ জামালপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ আলোচনা সভার আয়োজন করে।

প্রকৌশলী মোজাফফর হোসেন বলেন, বাঙালি জাতির ভবিষ্যৎ কি হবে সেই ১৯৭০ সালের জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধু এককভাবে ১৬৭ আসন পেয়েছিলেন। বাঙালি জাতিকে পাকিস্তানী শাসন-শোষণ থেকে মুক্তি দিতে তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তার ডাকে মুক্তিযুদ্ধ হয়েছিল। আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতাবিরোধী কুচক্রিমহল পচাত্তুরের আগস্টে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। জিয়াউর রহমানের শাসনামলে বঙ্গবন্ধুর নামটি পর্যন্ত আমরা উচ্চারণ করতে পারি নাই।

সংসদ সদস্য মোজাফফর হোসেন বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার দায়িত্ব কাধে নিয়ে দেশকে আজ এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশকে আজ তিনি ক্ষুধা, দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার কাজে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে আরো ত্বরান্বিত করা এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে সর্বস্তরে ছড়িয়ে দিতেই মুজিব জন্মশতবর্ষ উদযাপনের ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ কর্মসূচিকে সফল করতে আওয়ামী লীগসহ এদেশের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের আনন্দ শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আব্দুল্লাহ আল রনীর সভাপতিত্বে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও ফারজানা ইয়াছমিন লিটা, মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, রানাগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনীজীবী মো. হাফিজুর রহমান স্বপন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত ইকরাম।

এর আগে এ উপলক্ষে জামালপুর শহরের দয়াময়ী মোড়ে স্থাপিত মুজিব জন্মশতবর্ষ ক্ষণগণনা মঞ্চ প্রাঙ্গণ থেকে সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জামালপুর সদর উপজেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এ শোভাযাত্রায় অংশ নেন।