বকশীগঞ্জে সাবেক সেনা সার্জেন্টের বাড়িঘরে হামলা, হুমকি

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় জমির বিরোধের জের ধরে সেনাবাহিনীর সাবেক সার্জেন্টকে হত্যা করে তার লাশ গুম করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই নয় তাকে হত্যা করতে না পেরে বেধড়ক পেটানো হয়েছে সাবেক ওই সেনা সার্জেন্টকে। ঘটনার বিচার চেয়ে জামালপুর জেলা পুলিশ সুপারকে অভিযোগ দিয়েছেন তার স্ত্রী।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ধানুয়া কামালপুর ইউনিয়নের দক্ষিণ কামালপুর গ্রামের সাবেক সেনা সার্জেন্ট শহীদ আলীর সঙ্গে কামালপুর উত্তরপাড়া গ্রামের শফি উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন ও আলমগীর হোসেন পক্ষের ৪৬ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। গত ২ নভেম্বর সকাল ৯টার দিকে শফি উদ্দিন, আলমগীর ও জাহাঙ্গীর নেতৃত্বে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা করে ব্যাপক ভাংচুর চালায়। শুধু বাড়িঘরই নয় শহীদ আলীর বাড়ির চারপাশে থাকা বিভিন্ন জাতের ফলজ ও কাঠগাছ কেটে নিয়ে নেয় তারা। এ সময় দুর্বৃত্তরা বাড়ি ঘর ভাংচুর শেষে ঘরের ভেতরে থাকা ট্রাংকের তালা ভেঙে ২ লাখ টাকা ও লুট করে তারা। বাধা দিতে গেলে শহীদ আলী ও তার ভাই আব্দুল মোতালেবকেও বেধড়ক পেটায় তারা। পেটানোর সময় সাবেক সার্জেন্ট শহীদ আলীকে খুন করে তার লাশ গুম করার হুমকি দেয় আলমগীর ও জাহাঙ্গীর হোসেন।

খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।

বাড়িতে হামলা, লুটপাট ওলাশ গুম করার হুমকির বিচার চেয়ে ১৩ জনকে অভিযুক্ত করে শহীদ আলীর স্ত্রী সুরাইয়া বেগম বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

একই সাথে গত ৩ নভেম্বর জামালপুর জেলা পুলিশ সুপার বরাবরে আরেকটি অভিযোগ দায়ের করলে পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন আইনগত ব্যবস্থা নিতে বকশীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। সুরাইয়া বেগম আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।