জামালপুরে র‌্যাবের অভিযানে জালনোট চক্রের দুই সদস্য আটক

র‌্যাবের অভিযানে আটক জালনোট চক্রের দুই সদস্য। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে ৪২ হাজার টাকার জালনোটসহ মো. আশরাফ মন্ডল ও মো. রুবেল শেখ নামের জালনোট চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪। ৩১ অক্টোবর ভোরে সদর উপজেলার মেঘালক্ষ্মীপুর গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, একটি চক্র দীর্ঘদিন ধরে জামালপুর সদরের বিভিন্ন স্থানে জালটাকার নোটের বিনিময়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছিল। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে ৩১ অক্টোবর ভোরে র‌্যাবের জামালপুর ক্যাম্পের একটি দল জালনোট চক্রের সদস্যদের আটক করতে অভিযানে নামে। এ অভিযানে নেতৃত্ব দেন কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ।

অভিযানের এক পর্যায়ে ভোর ৪টার দিকে সদর উপজেলার মেঘালক্ষ্মীপুর গ্রাম থেকে জালনোট চক্রের দুই সদস্যকে আটক করে র‌্যাব। তাদের কাছ থেকে ৪২ হাজার টাকার জালনোট জব্দ করা হয়। সবগুলোই ছিল এক হাজার টাকার জালনোট। আটক জালনোট চক্রের সদস্যরা হলেন- সদর উপজেলার তুলশীপুর বাজার উত্তরপাড়া গ্রামের মৃত মুসলিম উদ্দিনের ছেলে মো. আশরাফ মন্ডল (৫০) ও সেঙ্গুয়া গ্রামের মৃত জামালউদ্দিনের ছেলে মো. রুবেল শেখ (৩৫)। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তোফায়েল আহমেদ মিয়া এ অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।