জামালপুরে তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল

সম্মিলিত তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

আল্লাহ ও রাসুল (সা.) এর বিরুদ্ধে কটূক্তিকারীদের ফাঁসির দাবিতে ভোলায় শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বর্বরোচিত হামলা ও হত্যাকারীদের শাস্তির দাবিতে জামালপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত তৌহিদী জনতা। ২২ অক্টোবর সকালে এ কর্মসূচি পালিত হয়।

বেলা ১১টার দিকে শহরের পিটিআইয়ের সামনে থেকে সম্মিলিত তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে বকুলতলা মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে জামালপুর সম্মিলিত তৌহিদী জনতার আহ্বায়ক মাওলানা হাসান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা মেরাজুর রহমান, মাওলানা আবুল কাসেম, মুফতি আব্দুল্লাহ, মুফতি সামসুদ্দিন, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা মোহাম্মদ আলী খান, মুফতি মোস্তফা কামাল, মাওলনা নজরুল ইসলাম, মুফতি ফরিদুল ইসলাম, মাওলানা আলাউদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, তৌহিদী জনতার উপর পুলিশের হামলার ঘটনায় ওই পুলিশ কর্মকর্তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। আল্লাহ ও রাসুলকে নিয়ে কেউ কোনো কটূক্তি করলে এ বিষয়ে জাতীয় সংসদে একটি আইন পাস করে তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির দাবি জানান। বক্তারা আরও বলেন, তৌহিদী জনতার বিরুদ্ধে মিথ্যা মামলা ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করে নিতে হবে। অন্যথায় তৌহিদী জনতা রাজপথ ছাড়বে না বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।