আবরারের মৃত্যুতে আশেক মাহমুদ কলেজে ছাত্রলীগের শোক র‌্যালি

আবরারের মৃত্যুতে আশেক মাহমুদ কলেজে ছাত্রলীগের উদ্যোগে শোক র‌্যালি করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডের প্রতিবাদে জামালপুরে শোক র‌্যালি করেছে সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগ। কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক খাবীরুল ইসলাম খান বাবুর নেতৃত্বে এই শোক র‌্যালি বের করা হয়। ১০ অক্টোবর বেলা ১২টার দিকে সরকারি আশেক মাহমুদ কলেজে এ শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

খুনিদের স্থায়ী বহিষ্কার করায় কেন্দ্রীয় ছাত্রলীগকে সাধুবাদ জানিয়ে শোক র‌্যালিতে অংশগ্রহণকারীরা বলেন, শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত। অপরাধীর কোনো দল নাই। বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না। আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই।

প্রত্যেক ছাত্রলীগের সদস্য কালোব্যাজ পরে শোক র‌্যালিতে অংশ নেন।

শোক র‌্যালিতে জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আহসান জনিসহ জেলা, শহর ও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যালির শুরুতে সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক খাবীরুল ইসলাম খান বাবু বলেন, হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‌্যালি পালন করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে ও আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি। আমরা আশা করি হত্যাকারীদের সুষ্ঠু বিচার হবে।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।