জামালপুর রোগী কল্যাণ সমিতির কাছে গোল্ডেন জামালপুরের ওষুধ হস্তান্তর

জামালপুর জেলা রোগী কল্যাণ সমিতির কাছে গোল্ডেন জামালপুরের ওষুধ হস্তান্তর করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয় দল গোল্ডেন জামালপুরের উদ্যোগে জামালপুর জেনারেল হাসপাতালে জেলা সমাজসেবা কার্যালয়ের আওতাধীন রোগী কল্যাণ সমিতির কাছে বিপুল পরিমাণ ওষুধ হস্তান্তর করা হয়েছে।

৫ সেপ্টেম্বর জামালপুর জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে ওষুধ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক প্রফুল্ল কুমার সাহা, আবাসিক চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক ফেরদৌস হাসান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহম্মেদ, হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা নিঝুআরা বেগম, গোল্ডেন জামালপুরের উপদেষ্টা ও জেলা রোগী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, গোল্ডেন জামালপুরের মডারেটর আশরাফুজ্জামান স্বাধীন, সদস্য সান সরকার, মৃদুল, সিফাত হাসান, সাগর, রনি, সীমান্ত প্রমুখ।

প্রসঙ্গত, চলতি বছরের ভয়াবহ বন্যায় গোল্ডেন জামালপুর চারশ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবা প্রদানের পর বিপুল সংখ্যক বিভিন্ন রোগের ওষুধ অবিতরণ থাকে। অবিতরণকৃত সকল ওষুধ দরিদ্র রোগীদের বিনামূল্যে বিতরণের জন্য রোগী কল্যাণ সমিতির কাছে হস্তান্তর করা হয়।

হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক প্রফুল্ল কুমার সাহা বলেন, ফেসবুকের মাধ্যমে আমরা সাধারণত বিনোদনের মাধ্যম হিসেবে দেখে থাকি কিন্তু এর সাথে যুক্ত বন্ধুরা দল গঠন করে যে মানুষের সেবায় এগিয়ে আসতে পারে গোল্ডেন জামালপুর তার উদাহরণ।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহম্মেদ গোল্ডেন জামালপুরের প্রতি কৃতজ্ঞতা জনিয়ে বলেন, সমাজের বিত্তবান মানুষ ও বিভিন্ন প্রতিষ্ঠান যদি এভাবে এগিয়ে আসতো তাহলে হাসপাতালের আসা দরিদ্র রোগীরা কেউই ওষুধবঞ্চিত হতো না।

গোল্ডেন জামালপুরের উপদেষ্টা জাহাঙ্গীর সেলিম বলেন, ফেসবুকের মাধ্যমে অনেকেই নানা অপ্রচারণায় মেতে থাকলেও গোল্ডেন জামালপুরের মাধ্যমে আমরা সামাজিক দায়বদ্ধতা পূরণে উদাহরণ সৃষ্টি করছি। যে কোনো দুর্যোগে, মানবতার সঙ্কটে আমরা বন্ধুরা সম্মিলিত উদ্যোগ গ্রহণের মাধ্যমে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

সুদূর প্রবাস থেকে গোল্ডেন জামালপুরের প্রশাসনিক দায়িত্ব পালন করে থাকেন জামালপুরের কৃতী সন্তান চিকিৎসক শামীমা সোবহান সেতু। যে কোনো ধরনের মানবিক ইস্যুতে তিনি গোল্ডেন জামালপুরে প্যানেল মতামতের ভিত্তিতে বন্ধুদের কাছে সহায়তার আহবান জানান।